সংবাদ শিরোনাম :
ছাতকে ভারতীয় চিনি বোঝাই ট্রাক সহ আটক ১ ছাতকে ভূমিহীন-গৃহহীন ৬৮টি পরিবার পেয়েছে প্রধানমন্ত্রীর উপহারের ঘর ছাতক পৌরসভায় টিএলসিসি’র বিশেষ সভা অনুষ্ঠিত দিরাই উপজেলার রাজানগর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের আয়োজনে ওয়ার্ড সভা অনুষ্ঠিত দিরাইয়ের করিমপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের আয়োজনে ওয়ার্ড সভা অনুষ্ঠিত নেপাল-বাংলাদেশ ফ্রেন্ডশীপ আ্যওয়ার্ড ২০২৪ পদকে ভুষিত হলেন অধ্যাপক হরি দাস রায়।। দিরাইয়ে এফআইভিডিবি-আরইসিসি প্রকল্পের সহযোগিতায় ওয়ার্ড সভা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে গ্যাস সঞ্চালন লাইনের ওপর নির্মিত অবৈধ ২৫টি ঝুঁকিপূর্ণ স্থাপনা উচ্ছেদ জুড়ীতে পানিতে ডুবে দুই শিশু ও রাজনগরে মোটরসাইকেল আরোহীর মৃত্যু মৌলভীবাজারে কোরবানির পশুর হাটের নিরাপত্তা সংক্রান্ত মতবিনিময় সভা
খেলাধুলা শিক্ষার্থীদের মধ্যে শৃঙ্খলা, নিয়মানুবর্তিতা ও ভ্রাতৃত্ববোধ জাগ্রত করেঃ এমইউ… ভিসি জহিরুল হক

খেলাধুলা শিক্ষার্থীদের মধ্যে শৃঙ্খলা, নিয়মানুবর্তিতা ও ভ্রাতৃত্ববোধ জাগ্রত করেঃ এমইউ… ভিসি জহিরুল হক

নিজস্ব প্রতিবেদক ঃ
সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেছেন, “শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা। খেলাধুলা শিক্ষার্থীদের মধ্যে শৃঙ্খলা, নিয়মানুবর্তিতা ও ভ্রাতৃত্ববোধ করে। চরিত্র গঠন, টিমওয়ার্ক গড়ে তোলা ও স্বাস্থ্যকর জীবনযাত্রার উন্নয়নে খেলাধুলার বিকল্প নেই। ফুটবল বিশ্বব্যাপী অন্যতম জনপ্রিয় ও উত্তেজনাপূর্ণ খেলা। ফুটবল লীগকে কেন্দ্র করে খেলোয়ার ও শিক্ষার্থীদের মধ্যে উৎসাহ উদ্দীপনা দেখে আমি বিমোহিত। প্রাকৃতিক নৈসর্গিক সৌন্দর্যে ঘেরা মেট্রোপলিটন ইউনিভার্সিটির সুপরিসর খেলার মাঠটির অন্যতম সৌন্দর্য হচ্ছে বছরব্যাপী নিয়মিত খেলাধুলার আয়োজন। লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলায় অংশগ্রহনের ফলে এখানকার শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশ ঘটছে পরিপূর্ণভাবে। আমরা সেটা ধরে রাখতে চাই।” আজ অক্টোবর সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে ১০ দিনব্যাপী অনুষ্ঠিতব্য আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্ট ‘লিগ এম’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক ও রেজিস্ট্রার তারেক ইসলাম।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্কুল অব বিজনেস এন্ড ইকোনোমিক্স এর ডিন প্রফেসর ড. তাহের বিল্লাল খলিফা, স্কুল অব ল’র ভারপ্রাপ্ত ডিন শেখ আশরাফুর রহমান, এমইউ স্পোর্টস ক্লাবের উপদেষ্ঠা ও রেজিস্ট্রার তারেক ইসলাম, পরিচালক (অর্থ) মো. এনামুল হক, ডেপুটি রেজিস্ট্রার মিহির কান্তি চৌধুরী, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং মেট্রোপলিটন ইউনিভার্সিটির ব্র্যান্ড অ্যাম্বাসেডর রাজিন সালেহ, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারি অধ্যাপক সাইদুর রহমান পলাশ, ইলেকট্রিক্যাল এন্ড ইলেক্ট্রোনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মোঃ হাসানুর রহমান সোহাগ, মোঃ ফারদিন হাসান মেরাজসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ এবং স্পোর্টস ক্লাবের কর্মকর্তা ও সদসবৃন্দ।
১০ দিন ব্যাপী অনুষ্ঠিতব্য ফুটবল লীগে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ থেকে ১৫ টি দল অংশ নিচ্ছে। উদ্বোধনী অনুষ্ঠানে এম ইউ স্পোর্টস ক্লাবের প্রেসিডেন্ট মাহদী হাসান চৌধুরী ফাহিম ও সেক্রেটারি এনায়েত আলী হাবিব উদ্বোধনী ম্যাচে অংশগ্রহণকারী উভয় দলের খেলোয়াড়দের সাথে ভাইস চ্যান্সেলরকে পরিচয় করিয়ে দেন।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet