সংবাদ শিরোনাম :
১৭ পদাতিক ডিভিশন সিলেট অঞ্চলের তত্ত্বাবধানে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০২৪ পালন করা হয়েছে । শ্রীমঙ্গলে শান্তিপূর্ন ভোট গ্রহণ শেষে চলছে গননা সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার  কর্তৃক সহকারী পুলিশ কমিশনার কোতোয়ালী মডেল থানা কার্যালয় পরিদর্শন শ্রীমঙ্গলে দুই ভোট কেন্দ্রের চারজন সহকারী প্রিসাইডিং অফিসারকে দায়িত্ব থেকে অব্যাহতি হযরত শাহজালাল (রহঃ) এর মাজার শরীফের ৭০৫তম পবিত্র ওরস এর আইন-শৃঙ্খলা পরিস্থিতি পরিদর্শন করেন সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার শেখ হাসিনার ৪৩তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ইউকে ওয়েলস আওয়ামী লীগের সভা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে র‌্যাবের অভিযানে ইয়াবা, মদ ও পিস্তলসহ যুক্তরাজ্য নাগরিক আটক কুলাউড়ায় ভোক্তার অভিযানে ৩ প্রতিষ্টানকে জরিমানা যুক্তরাজ্যের বাকিংহাম প্যালেসে রাজপরিবারের পার্টিতে আমন্ত্রন পেলেন শ্রীমঙ্গলের অলিউল কবি কাজী নজরুলের জন্মবার্ষিকীতে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের আলোচনা সভা
শ্রীমঙ্গলে ৩ হাজার কেজি অবৈধ চা জব্দ, ২ লক্ষ টাকা অর্থদন্ড

শ্রীমঙ্গলে ৩ হাজার কেজি অবৈধ চা জব্দ, ২ লক্ষ টাকা অর্থদন্ড

নিজস্ব প্রতিবেদক,শ্রীমঙ্গল:
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বাংলাদেশ চা বোর্ডের ভ্যাম্যমাণ আদালত ৩ হাজার ২৫ কেজি অবৈধ চা পাতা জব্দ ও ২ লক্ষ টাকার অর্থদন্ড প্রদান করেন। এসময় চায়ের গোডাউন থেকে বিভিন্ন নামীদামী কোম্পানির নকল মোড়ক, লেবেল ও স্টিকার উদ্ধার করা হয়।
শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকালে শ্রীমঙ্গল সোনারবাংলা রোডের তানভীর টি হাউজ নামের একটি প্রতিষ্টানে অভিযান পরিচালনা করেন চা বোর্ডের ভ্রাম্যমাণ আদালত। এসময় নিলাম বহির্ভুত অবৈধ চা মজুদ এবং অস্বাস্থ্যকর পরিবেশে নিম্নমানের চা প্যাকেটজাত করে অনুমোদনহীন ব্র্যান্ডে বিক্রয়ের অপরাধে শ্রীমঙ্গলের তানভীর টি হাউজকে দুই লক্ষ টাকার অর্থদন্ড করা হয়। বৈধ কাগপত্র না থাকায় সীমান্ত পথে আসা নিম্নমানের ভারতীয় ৩ হাজার ২৫ কেজি চা পাতা জব্দ করা হয়। জব্দকৃত চায়ের বাজার মূল্য ৬ লক্ষ ৩৫ হাজার টাকা বলে জানান, চা বোর্ডের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমীন।
বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন জানান, সোনার বাংলা রোডে অবস্থিত তানভীর টি হাউজ থেকে বিভিন্ন জনপ্রিয় ব্র্যান্ডের বিপুল পরিমাণ নকল চায়ের প্যাকেট এবং সীমান্ত দিয়ে অবৈধ পথে আসা চোরাই চা জব্দ করা হয়। এছাড়া ৭টি চায়ের গুদামও সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়। প্রতিষ্ঠানের মালিক সমর মিয়া উপস্থিত ছিলেন।
চা বোর্ডের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন আরও জানান, প্রতিষ্ঠানটি আইন অমান্য করে দীর্ঘদিন ধরে নিলাম বহির্ভুত অবৈধ চা মজুদ এবং বিপণনের সাথে জড়িত। এতে একদিকে অস্বাস্থ্যকর নিম্নমানের চা ভোক্তাদের কাছে পৌছে যাচ্ছে অন্যদিকে সরকার বিপুল পরিমাণ রাজস্ব হারাচ্ছে। চায়ের অবৈধ ব্যবসা বন্ধে সারাদেশে এ ধরণের অভিযান চলমান থাকবে।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet