সংবাদ শিরোনাম :
আগর শিল্পে প্রধম বৈদেশিক মুদ্রা অর্জনকারী নারী উদ্যোক্তাকে সম্মাননা

আগর শিল্পে প্রধম বৈদেশিক মুদ্রা অর্জনকারী নারী উদ্যোক্তাকে সম্মাননা

নিজস্ব প্রতিবেদক:
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আগর আতর শিল্পের সম্ভাবনা ও বিভিন্ন প্রতিবন্ধকতা তুলে ধরে আলোচনা সভা এবং এ শিল্পের মাধ্যমে দেশে প্রথম বৈদেশিক মুদ্রা অর্জনকারী নারী উদ্যোক্তা জুলিয়ানা হায়দার অপু কে সম্মাননা দেয়া হয়েছে।
সোমবার রাতে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে এ সম্মাননা প্রধান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়। শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের কার্যকরি সভাপতি শামীম আক্তার হোসেন মিন্টুর সভাপতিত্বে ও সাধরণ সম্পাদক বিকুল চক্রবর্তীর সঞ্চালনায় বিশেষ অতিথি শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, বিশিষ্ট শিল্পপতি ও আগর আতর ব্যবসায়ী জিয়া হায়দার মিঠু, বিশিষ্ট সমাজ সেবক ডা: হরিপদ রায়, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শাহ্ শারিফ আলী নাসিম, শ্রীমঙ্গল উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিনা সরকার এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন নারী উদ্যোক্তারা।
সভায় বক্তারা বলেন, আগরের জন্য এক জেলা এক শিল্প হিসেবে মৌলভীবাজার জেলাকে ঘোষনা করেছেন সরকার। এ জেলার আগর বিদেশে রপ্তানী করে জুলিয়া হায়দার অপু বিগত তিনমাসে বাংলাদেশ সরকারকে এক মিলিয়ন ডলার বৈদেশিক মুদ্রা এনে দিয়েছেন।এটি সহজতর হলে এ খ্যাত থেকেই সরকার প্রতিবছর বড় অংকের বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারবে।
বক্তারা আরো বলেন, বর্তমানে আগরের সাথে এ জেলার অন্তত ২০ হাজার মানুষ সরাসরি জড়িত। আর পরোক্ষভাবে এর সাথে আরো প্রায় দুই লক্ষ মানুষ সম্পৃক্ত। গ্যাস সংযোগ ও বিল কমানো, সাইটিস সমস্যা ও সহজ শর্তে ঋণ না পাওয়াসহ একাধিক জটিলতা রয়েছে এ শিল্পে। যা দুরিকরণ হলে এ থ্যাত দেশের অর্থনীতিতে বড় ভূমিকা রাখবে।
অনুষ্ঠানে দেশে প্রথম নারী উদ্যোক্তা আগর থেকে বৈদেশিক মুদ্রা অর্জনকারী জুলিয়ানা হায়দার অপুকে উপজেলা প্রেসক্লাবের পক্ষ থেকে সম্মাননা দেয়া হয়।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet