সংবাদ শিরোনাম :
ধর্মীয় ভাবগাম্ভীর্যে সিলেটে পবিত্র শবে বরাত পালিত আইজিপি পদক পাচ্ছেন রাজনগর থানার অফিসার ইনচার্জ মো. আব্দুছ ছালেক শ্রীমঙ্গল প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা অনুষ্টিত সিলেটে নান্টু শাহিনের ভয়াল মাদকের থাবায় ধ্বংসের পথে যুবসমাজ মু.মাসুদ রানাসহ সিলেটের ১৬ জন পাচ্ছেন বিপিএম-পিপিএম পদক শ্রীমঙ্গলে আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ৪ দিনব্যাপী শুভ দ্বারোদঘাটন ও শ্রীশ্রীবিগ্রহ প্রতিষ্ঠা মহোৎসব কুলাউড়ায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীও অস্ত্রসহ ৩ ডাকাত আটক কুলাউড়ায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির বিরুদ্ধে সরকারি বরাদ্দ আত্মসাতের অভিযোগ মৌলভীবাজার আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন: সভাপতি কামাল উদ্দিন চৌধুরী-সম্পাদক মো: জয়নুল হক মহানগরজুরে ডিবি পুলিশের অভিযান অব্যাহত!! :::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::: ডিবি পুলিশের সাড়াশি অভিযানে  দক্ষিণ সুরমার বিভিন্ন জুয়ার স্পট থেকে ২৮ জুয়ারী আটক।
সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে” নার্স স্বাধীন ” সিন্ডিকেটের তেলেসমাতি। দিন দিন বাড়ছে রুগী হয়রানি।

সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে” নার্স স্বাধীন ” সিন্ডিকেটের তেলেসমাতি। দিন দিন বাড়ছে রুগী হয়রানি।

 

হলি সিলেট ডেস্ক : সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ সদর হাসপাতালের কিছু সংখ্যক নার্স ও কর্মচারী কর্তৃক হাসপাতালে নানা অনিয়ম ও দূর্নীতি রোগীদের সাথে আসৎ আচরণ সহ দুর্ব্যবহার, ও হয়রানীর অভিযোগ উঠেছে। এছাড়া হাসপাতাল অসাধু দালাল চক্রের সদস্যদের নিয়ন্ত্রণে রয়েছে এই চিকিৎসা সেবা। পক্ষান্তরে রোগীদের সেবা প্রদানকে প্রধান্য দিয়ে যেসব কর্মকর্তা কর্মচারী কাজ করে যাচ্ছেন এসব দূর্নীতিবাজদের কারণে তারাও পরেছেন বিপাকে।
সিলেট শহীদ শামসুদ্দিন সদর হাসপাতালের কিছু কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে নানা অনিয়ম দূর্নীতির অভিযোগের প্রেক্ষিতে বাস্তবে তা প্রমাণ স্বরুপ হাতেনাতে ধরতে গতকাল শনিবার (২ সেপ্টেম্বর২০২৩ ) সিলেট শহরের সুনামধন্য একজন সংবাদকর্মী সিলেট সদর হাসপাতালে নিজেই রোগী হয়ে পরিচয় গোপন রেখে চিকিৎসার জন্য গেলে এমন পদে পদে টিকেট কাউন্টার সহ জৈনেক নার্সের রোষানলে পরতে হয়।
তাদের সাথে রয়েছেন আরো কিছু অসাধু কর্মকর্তা কর্মচারীর যোগসাজশ । পাওয়া যায় অভিযোগের বাস্তব রুপ। বাস্তবে দেখা গেলো কেউ তাদের কোনো অনিয়ম দূর্নীতির প্রতিবাদ করলেই সেবা গ্রহীতা রোগী কিংবা তার আত্মীয়স্বজন কে করা হয় হেনেস্তা অপমান ও হামলা সহ নানা নেক্কার জনক ঘটনার শিকার হতে হয় ।

হাসপাতালে কর্মচারীদের নিয়ন্ত্রণ ধরে রাখতে রয়েছে তাদের শক্ত সিন্ডিকেট। আর এ সিন্ডিকেটের মূল হোতা ও নেতা নার্স মাহমুদুল হাসান স্বাধীন। টিকেট কাউন্টারে ভীড় লাগিয়ে রাখাই হলো তার মূল কাজ। এতে জমে উঠে তার চোরাই পথে টিকেট বিক্রির ব্যাবসা। টিকেট কাউন্টারে রোগী ও স্বজনদের সাথে খারাপ আচরনের অভিযোগও পাওয়া যায় বাস্তবে । নাম যেমন স্বাধীন তাঁর কাজে বাঁধা দিলে শক্তি প্রয়োগ করে তার স্বাধীনতা ধরে রাখেন। কাউন্টারে বসে চোরাই পথে তার নির্দিষ্ট দালাল মাধ্যমে বেশিদামে টিকেট বিক্রি। ডাক্তার পাইয়ে দিতে। ডাক্তারের সিরিয়াল পাইয়েদিতে। ওষুধ পাইয়ে দিতে। তারাতারি রোগীর পরিক্ষা নিরিক্ষ করা ও রিপোর্ট পাইয়ে দেয়ায় রয়েছে স্বাধীনের নেটওয়ার্কের দালালি। অনেকেই স্বাধীন সিন্ডিকেট বলে জানে । দীর্ঘদিন থেকে একই হাসপাতালে কাউন্টারে আরাম আয়েশে ডিউটি করায় হাসপাতালের নিয়ম কানুন ভঙ্গ করে গড়ে তুলেছে অসাধু দালাল সিন্ডিকেট।
এর সত্যতা নিশ্চিত পাওয়া যাবে টিকেট কাউন্টারে গোপনে হাসপাতালের কিছু কর্মচারী, নার্স, ওয়ার্ড বয়, পিয়ন সুইপার যেভাবে রোগীদের নামের টিকেট নিয়ে যায়। স্বাধীনের মোবাইলেও টিকেটের নাম ঠিকানা প্রদান করা হয়।
যা নিরপেক্ষ ভাবে সৃষ্ট তদন্ত করা হলে বেড়িয়ে আসবে সব অভিযোগের সত্যতা ও থলের বিড়াল।

অভিযোগে জানা যায়, ২ সেপ্টেম্বর ১২ টার পর একটি চিকিৎসা পত্রে উল্লেখিত পরীক্ষাটির ফি জমা দিতে গেলে বাঁধে বিপত্তি। হাসপাতালের কাউন্টারের ডান পাশে ভিতরে বসা একটি লোক মোবাইলে ভিডিও দেখছে এমন সময় সংবাদকর্মী বিনয়ের সাথে তাকে চিকিৎসা পত্রের পরিক্ষাটির ফি জমা নেয়ার কথা বল্লে লোক টি তেলে বেগুনে জ্বলে উঠে। মোবাইল চালানোয় তার বাধাঁ পড়ায় কর্তব্যরত ব্যাক্তির আতে ঘা লাগে। এসময় তিনি টাকা জমা না নিয়ে উল্টো সংবাদ কর্মীর উপর মিত্যা অজুহাতে মহিলার কাউন্টার বলে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে তাড়িয়ে দেন । যদিও এসময় এই কাউন্টারে পুরুষ ছাড়া কোনো মহিলা ছিলনা। আর মহিলা ছিল বাম পাশের কাউন্টারের প্রথম সারিতে লম্বা লাইন । এসম আরো দুজন লোক আসে সংবাদ কর্মীর উপর হামলা চালায় তাকে টানা হেচরা করে হাসপাতাল থেকে বের করে দেয়ার চেষ্টা করে। তখন এই সংবাদ কর্মীর কথা শুনে আরো লোকজন ন্যায় সঙ্গত কথা বলে এবং দালাল চক্র কে আবাসিক মেডিকেল অফিসার (আরএমও)র রুমে যাওয়ার কথা বলায় দূর্বৃত্তচক্র দৌড়ে গা ডাকা দেয় এবং উপস্থিত লোকজন কে বলে সাংবাদিক না যেই হোক আমাদের কিছুই করতে পারবেনা। আমাদেরও স্বাধিনভাইয়ের হাত অনেক লম্বা আছে।

বিষয়টি হাসপাতালের ইনচার্জ আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ মিজানুর রহমান (আরএমও) কে বিস্তারিত অবগত করলে বিষয়টি তিনি গুরুত্বের সাথে দেখবেন ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে দেবেন বলে আশ্বাস প্রদান করেন।

….. চলবে। ২ ও ৩ অসংখ্য রোগী কাউন্টারে হয়রানীর শিকার এমন চিত্র তথ্য নিয়ে পরবর্তি পর্ব দেখুন।

 

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet