সংবাদ শিরোনাম :
জৈন্তাপুরের হরিপুর বাজারে চলছে প্রশাসনের নামে লাখ লাখ টাকা চাঁদা আদায় বাণিজ্য! বড়লেখায় ৪ ছিন্তাইকারী গ্রেপ্তার, ছিন্তাইকৃত সিএনজি ও টাকা উদ্ধার বিশ্ব বন্যপ্রাণী দিবস উপলক্ষে লাউয়াছড়ায় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান লাউয়াছড়া উদ্যানে জিপ উল্টে নৃত্য শিল্পীসহ আহত ৭ বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে : মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী কুলাউড়ায় নববধুকে হত্যার অভিযোগে স্বামী ও ভাবী আটক সিলেট কিনব্রিজের নিচে সাইনবোর্ডে ঝুলন্ত যুবকের লাশ! শ্রীমঙ্গলে জগদ্বন্ধু আশ্রমের উদ্বোধন লক্ষাধিক পূণ্যার্থীর আগমন মৌলভীবাজারে ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক ১ শ্রীমঙ্গলে শ্রী শ্রী প্রভু জগদ্বন্ধু আশ্রমের দ্বারোদঘাটন উৎসব, নগর সংকীর্তন ও শোভাযাত্রা অনুষ্ঠিত
মৌলভীবাজারে টি এস্টেট স্টাফ এ্যাসোসিয়েশন এর মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

মৌলভীবাজারে টি এস্টেট স্টাফ এ্যাসোসিয়েশন এর মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

এম.মুসলিম চৌধুরী,নিজস্ব প্রতিবেদক:
এম. আহমদ টি এন্ড ল্যান্ডস কোং লিমিটেডের মৌলভীবাজার জেলার ৪টিসহ ৮টি চাবাগানে কর্মরত ৯৪ জন কর্মচারীদের বেতন বোনাস,ভাতা, অবসরজনিত আর্থিক ন্যায্য পাওনা না দেওয়া ও অন্যায় ও অনিয়মতান্তিকভাবে চাকুরিচ্যুত করার প্রতিবাদে মানববন্ধ ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ টি এস্টেট স্টাফ এ্যাসোসিয়েশন।
রোববার (৩ সেপ্টেম্বর) সকালে প্রেসক্লাবের সামনে বিটিইএসএ আয়োজিত ঘন্টাব্যাপি মানববন্ধনে বক্তরা বলেন, এম. আহমদ টি এন্ড ল্যান্ডস কোং লিমিটেড একটি সুনামধন্য চা উৎপাদনকারী প্রতিষ্ঠান। বাংলাদেশে ৮টি চা বাগানে তাদের ব্যবসা পরিচালনা করে আসছেন। এর মধ্যে মৌলভীবাজার জেলায় চান্দবাগ,আমিনাবাদ,ফুলবাড়ি ও নূরজাহান এই ৪টি চা বাগান রয়েছে। অত্যন্ত দুঃখ ও পরিতাপের বিষয় ওই কোম্পানীর বিভিন্ন চা বাগানে কর্মরত কর্মচারী,এমনকি চাকুরী হতে অবসরপ্রাপ্ত কর্মচারীদের বিভিন্ন আইনি ও ন্যায্য পাওনাদি কোম্পানীর কর্তৃপক্ষ পরিশোধ করতে চায় না। এই সকল ন্যায্য পাওনাদি পরিশোধের ক্ষেত্রে বিভিন্ন টালবাহানায় কালক্ষেপণের মাধ্যমে বাংলাদেশ শ্রম আইন ও প্রচলিত নিয়ম প্রথা ভঙ্গ করা এই কোম্পানীর অভ্যাসে পরিণত হয়েছে। ওই কোম্পানীর নিকট বিভিন্ন চা বাগানের কর্মচারীদের বকেয়া পাওনাদির গ্র্যাচুয়িটি ২০১২ সাল থেকে ২২ জন, অবসরপ্রাপ্ত ও চাকুরীচ্যুত সদস্যের গ্র্যাচুয়িটি অদ্যাবধি বকেয়া। ২০২২-২০২৩ এর বকেয়া মজুরী (এরিয়ার) অপরিশোধিত। গ্র্যান্টেড বোনাস ২০১৮ সাল থেকে অদ্যাবধি বাৎসরিক গ্র্যান্টেড বোনাস অপরিশোধিত। প্রফিট বোনাস ২০১৮ সাল থেকে অদ্যাবধি প্রফিট বোনাস অপরিশোধিত। ২০২২ সাল থেকে বাৎসরিক লীভ এলাউন্স অপরিশোধিত। ২০২২ সাল থেকে মেনটেইন্যান্স এলাউন্স অপরিশোধিত। ৫-৬ কোটি টাকা বকেয়া। ওই বকেয়া পরিশোধের তাগিদ দিয়ে সংগঠনের পক্ষ থেকে কোম্পানী কর্তৃপক্ষকে একাধিকবার দ্বি-পাক্ষিক আলোচনার সুযোগ চাওয়া হয়েছে কিন্তু তারপরও এ ব্যাপারে সাড়া দেননি বা ন্যুনতম আন্তরিকতা দেখাননি। মানবন্ধনে বক্তারা আরও বলেন, আমাদের ন্যায্য অধিকার চাইছি। অন্যথায় আমরা কঠোর আন্দোলনে নামতে বাধ্য হব।
সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মো: জাকারিয়া আহমদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: আমিনুর রহমান এর পরিচালনায় বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি শেখ কাউছার মিয়া, কংকন জ্যোতি ভট্রাচার্য্য, সহ-সাধারণ সম্পাদক মো: আলমগীর চৌধুরী, সাংগঠনিক সম্পাদক গংগেস রঞ্জন দেব, কোষাধ্যক্ষ সুরঞ্জিত দাস, প্রচার ও সমাজ সেবা সম্পাদক ইব্রাহিম মিয়া সোহেল, শিক্ষা ও গবেষণা সম্পাদক মাহমুদুর রহমান রাসেল, আঞ্চলিক প্রতিনিধি অমিম কুমার চাকমা, বদরুল আলম, কামাল হোসেন, এস এম নাসির ও কার্যকরী সদস্য ইয়াকুব মিয়া প্রমুখ। পরে বাংলাদেশ টি এস্টেট স্টাফ এ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক প্রভাংশু সোম মহানের কাছে স্মারক লিপি প্রদান করেন।

 

 

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet