সংবাদ শিরোনাম :
লাউয়াছড়া উদ্যানে জিপ উল্টে নৃত্য শিল্পীসহ আহত ৭ বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে : মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী কুলাউড়ায় নববধুকে হত্যার অভিযোগে স্বামী ও ভাবী আটক সিলেট কিনব্রিজের নিচে সাইনবোর্ডে ঝুলন্ত যুবকের লাশ! শ্রীমঙ্গলে জগদ্বন্ধু আশ্রমের উদ্বোধন লক্ষাধিক পূণ্যার্থীর আগমন মৌলভীবাজারে ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক ১ শ্রীমঙ্গলে শ্রী শ্রী প্রভু জগদ্বন্ধু আশ্রমের দ্বারোদঘাটন উৎসব, নগর সংকীর্তন ও শোভাযাত্রা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে দ্বার উদঘাটন হলো বাংলাদেশে প্রথম শ্রীশ্রী প্রভু জগদ্ববন্ধু আশ্রম ও মিশনের সিলেটে আবাসিক হোটেলগুলোতে দেদারসে চলছে অসামাজিক কার্যকলাপ মৌলভীবাজারে ও শ্রীমঙ্গলে জাতীয় বীমা দিবস পালিত
শ্রীমঙ্গলে নবারুণ দাস রিপনের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

শ্রীমঙ্গলে নবারুণ দাস রিপনের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি:

শ্রীমঙ্গলে ১৫ আগষ্ট বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক ও মৌলভীবাজার-৪ শ্রীমঙ্গল-কমলগঞ্জ আসনের সম্ভাব্য এমপি প্রার্থী নবারুণ দাস রিপনের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা পরিষদ অডিটোরিয়ামে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট শ্রীমঙ্গল শাখার আয়োজনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী, আলোচনা সভা, মিলাদ মাহফিল ও গণভোজ এর মাধ্যমে জাতীয় শোক দিবস পালন করা হয়।

এ সময় আলোচনা সভায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট উপজেলা শাখার সভাপতি মুক্তিযোদ্ধা (বীর প্রতিক) ফুরকান উদ্দিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক নবারুণ দাস রিপন। এসময় আরও বক্তব্য রাখেন,সিলেট বিভাগীয় সমন্বয়ক বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কামরুল বক্স বাবুল,বীরাঙ্গনা শিলা গুহ,সাবেক ছাত্রলীগ নেতা সুরঞ্জিত দাস,ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ সম্পাদক সিন্ধু দাস ও ঢাকা বিশ্ব বিদ্যালয় শাখার সাবেক ছাত্রলীগ কমিটির সহ-সভাপতি শিপন বাড়াইক প্রমুখ।

প্রধান অতিথি রিপন তার বক্তব্যে বলেন,বর্তমান ২০২৩ সালে বাংলাদেশের মানুষের গড় আয়ু প্রায় ৭৪ বছর। বঙ্গবন্ধুর জন্ম ১৯২০ সালে,মাত্র ৫৫ বছর বয়সে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। যে মানুষটি তৎকালীন পাকিস্থান শাসনামলের ২৪ বছরের মধ্যে তার রাজনৈতিক জীবনের ১২ টি বছর তিনি জেলখানায় বন্দী ছিলেন। জেল খানার সেলে বসে বঙ্গবন্ধু তার কবর খোড়ার শব্দ শুনতে পেয়েছিলেন। বাকী ১২ টি বছরে একদিনের জন্য তিনি সুখে শান্তিতে ঘর সংসারে সময় দিতে পারেননি, এমন কি বঙ্গবন্ধু শান্তিতে ঘুমাতেও পারেন নি। তিনি আরও বলেন, ৫১ বছর বয়সে বঙ্গবন্ধুর তর্জনি ও বর্জককন্ঠ এ দুটি জিনিষের দ্বারা তিনি আমাদের এ স্বাধীনতা এনে দিয়েছিলেন। তখনকার সময়ে বিশ্ব পরিস্থিতির যে কোল্ডওয়ার ও বলয় ছিল বঙ্গবন্ধুর মত মানুষ যদি এ ভূখন্ডে না জন্মাতেন তাহলে আমাদের বিশ্বাস আজকে পর্যন্ত আমরা স্বাধীন হতে পারতাম না।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet