সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে পূর্বশত্রুতার জেরে হামলা, বাড়ীর প্রাচীর ভাঙচুর মৌলভীবাজারে পুলিশ লাইনে পোড়ামাটির শিল্পকর্ম উদ্বোধন করলেন আইজিপি শ্রীমঙ্গলে স্কুল বাজেট প্রণয়নে নাগরিক সচেতনতামুলক টাউনহল সভা সিলেটের কালিঘাট পিয়াজ পট্টি  থেকে ৫ জুয়াড়ি আটক মৌলবভীবাজারে মসজিদের ইমামকে চাকরি ছড়তে মারধর ও হুমকির অভিযোগ কুলাউড়ায় হত্যা মামলার প্রধান আসামিসহ আটক ৩ সিলেটে নগরীর দক্ষিণ সুরমা থেকে এক যুবক নিখোঁজ সিলেট বিভাগের শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক শ্রীমঙ্গলের মোহাম্মদ আল আমিন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিল শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব কখনো সাংবাদিক কখনো নাটকের নায়ক কখনো ডিবির সোর্স কে এই সোহাগ?
শ্রীমঙ্গলে রোপন পদ্ধতি বিশ্লেষনসহ আঠারোশত ফলদ বৃক্ষ চারা বিতরণ

শ্রীমঙ্গলে রোপন পদ্ধতি বিশ্লেষনসহ আঠারোশত ফলদ বৃক্ষ চারা বিতরণ

নিজস্ব প্রতিবেদক,শ্রীমঙ্গল:

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বাংলাদেশ ন্যাজ্যারীন মিশন  এর উদ্যোগে “গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ্য প্রজন্মের দেশ গড়ি” এই স্লোগানকে সামনে রেখে বৃক্ষ রোপন ও পরিচর্যা বিষয়ে মতবিনিময় সভা ও আঠারোশত ফলদ বৃক্ষ চারা বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলার প্রত্যেক ইউনিয়েনে তাদের ৬শ উপকারভোগীদের বাড়িতে তা প্রেরণ করা হয়।

এর আগে সোমবার বিকেলে এ কার্যক্রমের উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. মহিউদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন,  জার্মান থেকে আগত ডক্টরস ড. মাটিন, ডা. মনিকা, উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা রকেন্দ্র শর্মা, বাংলাদেশ ন্যাজ্যারীন মিশন শিশু উন্নয়ন প্রকল্প কর্মকর্তা বিজয় হাসদা,  ডা. অর্পিতা ও শ্রীমঙ্গল ‍উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী প্রমূখ।

বাংলাদেশ ন্যাজ্যারীন মিশনের কর্মকর্তারা জানান, তাদরে প্রকল্পের আওতায় ৬০০ জন উপকারভোগীদের মাঝে তিনটি করে ১৮০০শ পিস ফলদ বৃক্ষ বিতরণ করা। যার মধ্যে ছিল ১টি আম, ১টি কাঠাল ও ১টি কামরাঙা ।

এ সময় প্রকল্প কৃষিবিদ মো. ফিরোজের সঞ্চালনায় ও ভারপ্রাপ্ত প্রকল্প কর্মকর্তা এনায়েতুল হক মোল্লার সভাপতিত্বে কিভাবে বৃক্ষ চারা রোপন করতে হবে এবং এর পরিচর্য কিভাবে করতে হবে এ বিষয়ে একটি মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet