সংবাদ শিরোনাম :
সিলেটের বিভিন্ন সীমান্তের চোরাকারবারিদের দৌরাত্ম্যের ২য় পর্বে জৈন্তাপুর উপজেলা বড়লেখায় পুলিশের অভিযানে ২০০ পিস ইয়াবাসহ আটক ১ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান চা কন্যার অজানা তথ্য নিয়ে আল ইকরাম নয়নের ভিডিও কন্টেন্ট সবজি ক্ষেতের জ্বালে আটকে পড়া দাঁড়াশ সাপ উদ্ধার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার ডিবির অভিযানে খালিঘাট বস্তাপট্টি শরিফ ও জামালের  জুয়ার আস্তানা থেকে  খেলার সামগ্রী সহ ৩ জুয়ারী গ্রেফতার! ঈদ ও নববর্ষের টানা ছুটিতে চায়ের রাজ্যে ঢল নেমেছে পর্যটকের অবশেষে দক্ষিণ সুরমার শীর্ষ জুয়ারী কাশেমসহ পুলিশের হাতে আটক-৬, এখনো বহাল নজরুল-জামাল-অন্তরের জুয়ার প্রতারণা,
শ্রীমঙ্গল চা বাগানের বাংলো থেকে বিশাল আকৃতির অজগর উদ্ধার

শ্রীমঙ্গল চা বাগানের বাংলো থেকে বিশাল আকৃতির অজগর উদ্ধার

প্রতিবেদন,এম.মুসলিম চৌধুরী:
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চা বাগানের ডাক্তারের বাংলোর আমগাছে ঝুলছিল বিশাল আকৃতির একটি অজগর সাপ। খবর পেয়ে শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন কতৃপক্ষ অজগর সাপটিকে আমগাছ থেকে উদ্ধার করে বন বিভাগে হস্তান্তর করেন।
শুক্রবার (২১ জুলাই) সকালে ফিনলে টি কোম্পানির ভাড়াউড়া চা বাগানের ডা. সাহাদাত হোসেন মো. আসলাম এর বাংলো বাড়ির একটি আমগাছে বিশাল আকৃতির একটি অজগর সাপ দেখতে পান বাড়ির লোকজন। গাছের ডালে বিশাল আকৃতির অজগর দেখে আতঙ্কিত হয়ে পড়েন বাড়ির বাসিন্দারা। পরে তারা সাপটিকে উদ্ধার করতে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে খবর দেয়। খবর পেয়ে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল গিয়ে আমগাছের ডাল কেটে অজগর সাপটিকে উদ্ধার করেন।
বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল জানান, প্রায় ২০ ফুট উপরে আমগাছের ডাল জড়িয়ে ঝুলছিল অজগর সাপটি। পরে গাছের ডাল কেটে সাপটিকে উদ্ধার করা হয়। উদ্ধার করা অজগর সাপটি প্রায় ৯ ফুট লম্বা ও ওজন ১০ কেজির উপরে। পরে অজগর সাপটিকে বন বিভাগকে হস্তান্তর করে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন। সজল দেব আরও জানান, বিকেলে লাউয়াছড়া জাতীয় উদ্যানে অজগরটিকে অবমুক্ত করা হবে।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet