সংবাদ শিরোনাম :
মৌলভীবাজারে পশুর হাটের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে পুলিশ সুপার কুলাউড়ায় পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু শাহপরাণ থানার পুলিশের অভিযানে ট্রাকে থাকা পাথরের নিচ থেকে ২০০ বস্তা চিনি সহ আটক:২ রাজনগরে মোটরসাইকেল দুর্ঘটনায় ছেলের পর মারা গেলেন বাবাও পবিত্র ঈদ-উল-আযহা-উদযাপন উপলক্ষ্যে এসএমপি পুলিশের সার্বিক আইন-শৃঙ্খলা নিরাপত্তা এবং ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে ভূমি সপ্তাহ উপলক্ষে ১৪৭ জন গৃহ ও ভূমি প্রাপ্ত উপকারভোগীদের মাঝে খতিয়ান হস্তান্তর মৌলভীবাজারে মেয়াদ উত্তীর্ণ ঔষুধ সংরক্ষসহ বিভিন্ন অনিয়মে ভোক্তার জরিমানা মৌলভীবাজারে বহুদলীয় প্লাটফর্ম পিস ফ্যাসিলিটেটর গ্রুপের কমিটি গঠন ছাতকে ভারতীয় চিনি বোঝাই ট্রাক সহ আটক ১ ছাতকে ভূমিহীন-গৃহহীন ৬৮টি পরিবার পেয়েছে প্রধানমন্ত্রীর উপহারের ঘর
মৌলভীবাজারে জেলা পর্যায়ে জাতীয় শিশুপুরষ্কার প্রতিযোগীতা অনুষ্ঠিত

মৌলভীবাজারে জেলা পর্যায়ে জাতীয় শিশুপুরষ্কার প্রতিযোগীতা অনুষ্ঠিত

নিজেস্ব প্রতিবেদক,মৌলভীবাজার:

শিশুদের শারীরিক ও মানসিক বিকাশ এবং সংস্কৃতি ও বিজ্ঞান মনস্ক করে গড়ে তোলার লক্ষ্যে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ধীন বাংলাদেশ শিশু একাডেমির উদ্যোগে জাতীয় শিশু পুরষ্কার প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়ছে।

শনিবার ( ১৫ জুলাই) মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে উদ্ধোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগীতার উদ্ধোধন ঘোষনা করেন জেলা প্রশাসক ড. উর্মি বিনতেসালাম।
জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ জসীম উদ্দিন মাসুদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার মোঃ ফজলুর রহমান , জেলা সংস্কৃতি বিষয়ক কর্মকর্তা জ্যোতি সিনহা প্রমূখ।
জেলা পর্যায়ে বিজয়ীরা,বিভাগীয় পর্যায় এবং পরবর্তীতে জাতীয় পর্যায়ে অংশগ্রহন করবে। জাতীয় শিশু পুরষ্কার প্রতিযোগীতাকে ৩টি বিষয়ে ভাগ করা হয়েছে। শিক্ষা বিষয়ক, সাংস্কৃতিক বিষয়ক ও ক্রীড়া বিষয়ক। শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক প্রতিযোগীতা বিষয় ভেদে ক,খ ও গ এই ৩টি বিভাগে বিভক্ত। ও বালিকা ২টি বিভাগে বিভক্ত।ক বিভাগে ১ম-৫ম শ্রেণি,খবিভাগে ৬ষ্ঠ-৮ম শ্রেণিএবং গ বিভাগে ৯ম-১০ম শ্রেণি।
প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টের মধ্যে ছিল সাধারণ জ্ঞান, উপস্থিত অভিনয়, আবৃত্তি, উপস্থিত বক্তৃতা, কেরাত তরজমাসহ, শিশুসাহিত্য ধারাবাহিক গল্পবলা, সঙ্গীত দেশাত্ববোধক, রবীন্দ্র, নজরুল সংগীত, ছড়াগান, লালনগীতি, মুর্শিদী, হাসন রাজার গান, লোকোসংগীত, হামদ, নাথ, উচ্চাঙ্গ সংগীত, তবলা, দোতারা, সেতারা, বাঁশী, নৃত্য মনিপুরী, কথ্থক, ভরত নাট্যম, লোকনিত্য ও চিত্রাঙ্কণ ইত্যাদি।

 

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet