সংবাদ শিরোনাম :
ধর্মীয় ভাবগাম্ভীর্যে সিলেটে পবিত্র শবে বরাত পালিত আইজিপি পদক পাচ্ছেন রাজনগর থানার অফিসার ইনচার্জ মো. আব্দুছ ছালেক শ্রীমঙ্গল প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা অনুষ্টিত সিলেটে নান্টু শাহিনের ভয়াল মাদকের থাবায় ধ্বংসের পথে যুবসমাজ মু.মাসুদ রানাসহ সিলেটের ১৬ জন পাচ্ছেন বিপিএম-পিপিএম পদক শ্রীমঙ্গলে আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ৪ দিনব্যাপী শুভ দ্বারোদঘাটন ও শ্রীশ্রীবিগ্রহ প্রতিষ্ঠা মহোৎসব কুলাউড়ায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীও অস্ত্রসহ ৩ ডাকাত আটক কুলাউড়ায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির বিরুদ্ধে সরকারি বরাদ্দ আত্মসাতের অভিযোগ মৌলভীবাজার আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন: সভাপতি কামাল উদ্দিন চৌধুরী-সম্পাদক মো: জয়নুল হক মহানগরজুরে ডিবি পুলিশের অভিযান অব্যাহত!! :::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::: ডিবি পুলিশের সাড়াশি অভিযানে  দক্ষিণ সুরমার বিভিন্ন জুয়ার স্পট থেকে ২৮ জুয়ারী আটক।
ছাতকে প্রানিসম্পদ দপ্তরের উদ্যোগে সিংচাপইড় ইউনিয়নে খামারিদের দু’দিন ব্যাপী  প্রশিক্ষন সম্পন্ন

ছাতকে প্রানিসম্পদ দপ্তরের উদ্যোগে সিংচাপইড় ইউনিয়নে খামারিদের দু’দিন ব্যাপী  প্রশিক্ষন সম্পন্ন

ছাতকে প্রানিসম্পদ দপ্তরের উদ্যোগে সিংচাপইড় ইউনিয়নে খামারিদের দু’দিন ব্যাপী  প্রশিক্ষন সম্পন্ন

ছাতক প্রতিনিধিঃঃ

ছাতকে প্রানিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে এবং সুনামগঞ্জ জেলা    প্রাণিসম্পদ দপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এল ডি ডি পি)র’ সহায়তায় স্থানীয় পশু খামারিদের প্রশিক্ষন সম্পন্ন হয়েছে।

১৩ জুলাই ২০২৩ইং বৃহস্পতিবার সকালে উপজেলার সিংচাপইড় ইউনিয়নের মহদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪০জন খামারীদের দেয়া দু’দিন ব্যাপী প্রশিক্ষনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিংচাপইড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাহাব উদ্দিন মোহাম্মদ সাহেল।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষন অনুষ্টানে প্রধান প্রশিক্ষক হিসাবে বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও ভেটেরিনারি সার্জন ডা.ইমান আল- হোসাইন।
এসময়, খামারিদেরকে গরু, ছাগল, মহিষ সহ যে কোন ধরনের পশুর সমস্যা হলে সাথে সাথে উপজেলা প্রাণিসম্পদ দপ্তরে যোগাযোগ করার মাধ্যমে পশুর চিকিৎসা সেবা গ্রহন করার জন্য আহ্বান জানিয়েছেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও ভেটেরিনারি সার্জন ডা.ইমান আল- হোসাইন।

এছাড়াও প্রশিক্ষক হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা প্রাণিসম্পদ অফিসের সম্প্রসারন কর্মকর্তা ডা.সুমন আচার্য।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ছাতক অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সেক্রেটারি সাকির আমিন, ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ, জেলা হাওর বাঁচাও আন্দোলনের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক জাহাঙ্গীর আলম চৌধুরী। এসময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, ইউপি সদস্যা জুৎস্না বেগম, সত্যরানী পাল, সদস্য রফিকুল ইসলাম, আল-আমিন, ভেটেরিনারি ফিল্ড এসিস্ট্যান্ট আহমদ শাহরিয়ার, অমিতাব সরকার প্রমূখ।

প্রশিক্ষন শুরুর আগে বিদ্যালয়ের ছাত্র -ছাত্রীদের মধ্যে মিট দ্যা মিল বিতরণ করেন ডা. ইমান আল- হোসাইন। এ সময় সাথে ছিলেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহাব উদ্দিন মোহাম্মদ সায়েল।

সভায় বক্তারা বলেন প্রশিক্ষন লব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে গরু মোটা তাজা করন, ছাগল ও হাসঁ মুরগী লালন পালন করে নিজেদের পুষ্টি চাহিদা পূরণ ও এলাকার লোকজনের বেকার সমস্যা সমাধান এবং দেশের আমিশ এর ঘার্তি পূরণ করার লক্ষেই সরকার এসব উদ্যোগ গ্রহন করেছে। সরকারের লক্ষ্য পূরণ ও স্থানীয় ভাবে পশু লালন-পালনে খামারিদের সহায়তায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। ##

 

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet