সংবাদ শিরোনাম :
সিলেটের বিভিন্ন সীমান্তের চোরাকারবারিদের দৌরাত্ম্যের ২য় পর্বে জৈন্তাপুর উপজেলা বড়লেখায় পুলিশের অভিযানে ২০০ পিস ইয়াবাসহ আটক ১ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান চা কন্যার অজানা তথ্য নিয়ে আল ইকরাম নয়নের ভিডিও কন্টেন্ট সবজি ক্ষেতের জ্বালে আটকে পড়া দাঁড়াশ সাপ উদ্ধার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার ডিবির অভিযানে খালিঘাট বস্তাপট্টি শরিফ ও জামালের  জুয়ার আস্তানা থেকে  খেলার সামগ্রী সহ ৩ জুয়ারী গ্রেফতার! ঈদ ও নববর্ষের টানা ছুটিতে চায়ের রাজ্যে ঢল নেমেছে পর্যটকের অবশেষে দক্ষিণ সুরমার শীর্ষ জুয়ারী কাশেমসহ পুলিশের হাতে আটক-৬, এখনো বহাল নজরুল-জামাল-অন্তরের জুয়ার প্রতারণা,
গোলাপগঞ্জ পৌরসভায় প্রায় ৬০ কোটি টাকার বাজেট ঘোষণা

গোলাপগঞ্জ পৌরসভায় প্রায় ৬০ কোটি টাকার বাজেট ঘোষণা

 

 

গোলাপগঞ্জ সংবাদদাতা

প্রায় ৬০ কোটি টাকার বাজেট ঘোষণা করলো গোলাপগঞ্জ পৌরসভা। বুধবার (১২ জুলাই) দুপুর ১টায় গোলাপগঞ্জ পৌর মিলনায়তনে উন্মুক্ত বাজেট পেশ করেন পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল।
এতে গোলাপগঞ্জ পৌরসভার ২০২৩-২৪ অর্থবছরের জন্য ৫৮ কোটি ১৭ লক্ষ ৯০ হাজার ৮১ টাকা বাজেট ঘোষণা করা হয়েছে।

আগামী ২০২৩-২৪ অর্থবছরে সম্ভাব্য রাজস্ব আয় ধরা হয়েছে ৫ কোটি ৭০লক্ষ ২০ হাজার টাকা এবং রাজস্ব ব্যয় ৫ কোটি ৬০ লক্ষ ৫৫ হাজার টাকা। উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৫২ কোটি টাকা। বাজেটে সার্বিক উদ্বৃত্ত ধরা হয়েছে ৫৭ লাখ ৩৫ হাজার ৮১ টাকা। বাজেটে প্রকল্প ও সরকার হইতে এডিপি মন্জুরী ৫২ কোটি টাকা। প্রারম্ভিক স্থিতি ৪৭ লক্ষ ৭০ হাজার ৮১ হাজার টাকা।
বাজেট পেশ অনুষ্ঠানের শুরুতে মেয়র আমিনুল ইসলাম রাবেল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৫ আগস্টের শহীদের, জাতীয় চার নেতা ও মহান স্বাধীনতা যুদ্ধে জীবন উৎসর্গকারী বীর শহীদ মুক্তিযুদ্ধা ও বীরঙ্গনা, পৌরসভার প্রয়াত প্রতিনিধিগন এবং পৌর নাগরিকবৃন্দকে স্মরণ করেন।
পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল বলেন, ঘোষিত বাজেট জনবান্ধব এবং পৌরবাসীর জন্য কল্যাণকর। এটি আমার ৫ম বাজেট। আমি মেয়র হওয়ার পর থেকেই পৌরসভাকে আধুনিক ও মডেল পৌরসভায় রূপান্তরিত করতে এবং নাগরিক সেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছি। পৌরসভাকে দৃষ্টিনন্দন, জলাবদ্ধতা নিরসন করে আধুনিক পৌরসভা গড়তে কাজ করে যাচ্ছি। আপনারা দেখছেন এবং জানেন আমি আমার কাউন্সিলারদের সাথে নিয়ে পৌরবাসীর সকল প্রকার নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিত করতে ইতোমধ্যে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করা হয়েছে।
তিনি বলেন, এ বাজেট সাধারণ মানুষের আস্থার প্রতিফলন হিসেবে কাজ করবে বলে আমি মনে করি।
মেয়র বলেন, পৌরসভায় বিভিন্ন এলাকায় পানির সমস্যা রয়েছে তা নিরসনের জন্য আমরা ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট স্থাপন করার উদ্যোগ নিয়েছি। যার ভুমি অধিগ্রহণ শেষ হয়েছে। এর কাজ চলমান রয়েছে। আশাকরি এর বাস্তবায়নের পর পৌরবাসী এর সুফল ভোগ করবেন। এছাড়াও পৌরসভার যানজট নিরসনে ইতিমধ্যে অনেক কাজ বাস্তবায়ন করা হয়েছে। আরো নানাবিধ পদক্ষেপ হাতে নেওয়া হয়েছে।
বাজেট অনুষ্ঠানে গোলাপগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র হেলালালুজ্জামান হেলালের সভাপতিত্বে ও অফিস সহকারী শেখ মোঃ জিয়া’র পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন পৌরসভার সহকারী প্রকৌশলী নাজমুল হক।
বক্তব্য রাখেন- পৌর কাউন্সিলর এম ফজলুল আলম, রুহিন আহমদ খাঁন, জামেল আহমদ চৌধুরী, নজরুল ইসলাম, গোলাপগঞ্জ বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল আহাদ, গোলাপগঞ্জ প্রেসক্লাবের আহবায়ক এম আব্দুল জলিল, এনায়েত করিম খোকন, আয়লাফ আহমদ চৌধুরী।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পৌরসভার নির্বাহী প্রকৌশলী নিকুঞ্জ ব্যানার্জি, কাউন্সিলর জহির উদ্দিন সেলিম, জবান আলী, ফারুক আলী, জাহেদ আহমদ, সংরক্ষিত মহিলা কাউন্সিলর মনোয়ারা ফেরদৌস, শেফা বেগম, মেহেরুন বেগম সহ পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet