সংবাদ শিরোনাম :
সিলেটের বিভিন্ন সীমান্তের চোরাকারবারিদের দৌরাত্ম্যের ২য় পর্বে জৈন্তাপুর উপজেলা বড়লেখায় পুলিশের অভিযানে ২০০ পিস ইয়াবাসহ আটক ১ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান চা কন্যার অজানা তথ্য নিয়ে আল ইকরাম নয়নের ভিডিও কন্টেন্ট সবজি ক্ষেতের জ্বালে আটকে পড়া দাঁড়াশ সাপ উদ্ধার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার ডিবির অভিযানে খালিঘাট বস্তাপট্টি শরিফ ও জামালের  জুয়ার আস্তানা থেকে  খেলার সামগ্রী সহ ৩ জুয়ারী গ্রেফতার! ঈদ ও নববর্ষের টানা ছুটিতে চায়ের রাজ্যে ঢল নেমেছে পর্যটকের অবশেষে দক্ষিণ সুরমার শীর্ষ জুয়ারী কাশেমসহ পুলিশের হাতে আটক-৬, এখনো বহাল নজরুল-জামাল-অন্তরের জুয়ার প্রতারণা,
পরিবেশ সুরক্ষায় মৌলভীবাজার পৌরসভার ব্যতিক্রমী উদ্যোগ

পরিবেশ সুরক্ষায় মৌলভীবাজার পৌরসভার ব্যতিক্রমী উদ্যোগ

প্রতিবেদন,এম.মুসলিম চৌধুরী:
পরিবেশ সুরক্ষায় পরিত্যাক্ত পলিথিন, চিপসের পেকেট ও প্লাষ্টিকের বোতল ক্রয় করবে মৌলভীবাজার পৌরসভা। সপ্তাহে ১দিন এসব পরিবেশের জন্য মারাত্বক ক্ষতিকারক পলিথিন ও প্লাষ্টিক ক্রয় করতে পৌরসভার উদ্যোগে বসবে হাট। জনসাধারণের সংগ্রহকরা পলিথিন ৫০টাকা কেজি দরে কিনে পরিবেশ সুরক্ষায় ব্যতিক্রমী এ উদ্যোগটি ইতিমধ্যে পৌরবাসীর কাছে প্রশংসীত হয়েছে।
রোববার (৯ জুলাই) পেরৈসভার মেয়র চত্তরে পলিথিন ক্রয়ের এ হাটের উদ্বোধন করেন পৌর মেয়র মো. ফজলুর রহমান। পৌর মেয়র ফজলুর রহমান বলেন, সপ্তাহের প্রতি রোববার পরিত্যাক্ত পলিথিনের হাট বসবে। এখানে আপনার জমানো ও কুড়ানো পরিত্যাক্ত পলিথিন ও প্লাষ্টিক কেনা হবে। পৌরবাসীর উদ্দেশ্যে মেয়র বলেন, পলিথিন ও প্লাষ্টি অপচনশীল ও পরিবেশের জন্য মারাত্বক ক্ষতিকর। আপনারা পলিথিন হাটে বাসা-বাড়ী, দোকান, বেকারী ও রেস্টুরেন্টের পরিত্যক্ত পলিথিন, প্লাষ্টিকের বোতল ( পরিত্যক্ত পলিথিন, চিপসের প্যাকেট, বিস্কুটের প্যাকেট, চকলেট-চুইনগামের প্যাকেট, শপিং ব্যাগ ইত্যাদি ক্রয় করা হবে। পলিথিন যত্রতত্র না ফেলে জমিয়ে রাখুন। আপনাদের এসব পরিত্যাক্ত পলিথিন পৌরসভার হাটে প্রতি কেজি ৫০ টাকা করে ক্রয় করবে মৌলভীবাজার পৌরসভা। হাট উদ্বোধনের দিনে অনেকেই পলিথিন বিক্রি করতে এসছেন। বিক্রির পর তাদেরকে পৌরসভার পক্ষ থেকে একটি করে খালি বস্তা দেয়া হয়েছে। এই বস্তায় পরিত্যাক্ত প্লাটিক ও পলিথিন জমিয়ে পৌরসভার পলিথিন হাটে নিয়ে আসার জন্য।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet