সংবাদ শিরোনাম :
সিলেটের বিভিন্ন সীমান্তের চোরাকারবারিদের দৌরাত্ম্যের ২য় পর্বে জৈন্তাপুর উপজেলা বড়লেখায় পুলিশের অভিযানে ২০০ পিস ইয়াবাসহ আটক ১ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান চা কন্যার অজানা তথ্য নিয়ে আল ইকরাম নয়নের ভিডিও কন্টেন্ট সবজি ক্ষেতের জ্বালে আটকে পড়া দাঁড়াশ সাপ উদ্ধার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার ডিবির অভিযানে খালিঘাট বস্তাপট্টি শরিফ ও জামালের  জুয়ার আস্তানা থেকে  খেলার সামগ্রী সহ ৩ জুয়ারী গ্রেফতার! ঈদ ও নববর্ষের টানা ছুটিতে চায়ের রাজ্যে ঢল নেমেছে পর্যটকের অবশেষে দক্ষিণ সুরমার শীর্ষ জুয়ারী কাশেমসহ পুলিশের হাতে আটক-৬, এখনো বহাল নজরুল-জামাল-অন্তরের জুয়ার প্রতারণা,
মৌলভীবাজারে চামড়া সংরক্ষণ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক

মৌলভীবাজারে চামড়া সংরক্ষণ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক

প্রতিবেদন,এম.মুসলিম চৌধুরী:
মৌলভীবাজারের সঠিক প্রক্রিয়ায় কাঁচা চামড়া সংরক্ষণ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।
ঈদের দিন বিকালে মৌলববিাজারের চাঁনীঘাট এলাকায় মনু নদীপাড়ে বালিকান্দি চামড়া বাজারে সঠিক পদ্ধতিতে কাঁচা চামড়া সংরক্ষণ হচ্ছে কিনা তা পরিদর্শন করেছেন মৌলভীবাজার জেলা প্রশাসক ড. আর্মি বিনতে সালাম।
দেশের জাতীয় সম্পদ ও দ্বিতীয় বৃহত্তম রপ্তানি পণ্য চামড়া। আর বাংলাদেশে কাঁচা চামড়া সংগ্রহের প্রধান মৌসুম ঈদ- উল- আযহা। ঈদের পর টানা ৭দিন কোরবানির পশুর চামড়া ঢাকার টেনারিতে প্রবেশ করতে পারবেনা। সেই ৭দিনের জন্য জেলার বিভিন্ন স্থান থেকে সংগ্রহ করা কাঁচা চামড়া যাতে নষ্ট না হয় এবং সঠিক পদ্ধতিতে চামড়া সংরক্ষণ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক।
কোরবানিকৃত পশুর কাঁচা চামড়া অন্তর্র্বতীকালে সঠিকভাবে সংরক্ষণের জন্য চামড়ায় লেগে থাকা মাংস ও চর্বি পরিষ্কার করে প্রয়োজনীয় পরিমান লবণ মাখানোর কাজ পরিদর্শন করে সঠিকভাবে সংরকাষণের নির্দেশ দেন জেলা প্রশাসক।

 

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet