সংবাদ শিরোনাম :
জৈন্তাপুরের হরিপুর বাজারে চলছে প্রশাসনের নামে লাখ লাখ টাকা চাঁদা আদায় বাণিজ্য! বড়লেখায় ৪ ছিন্তাইকারী গ্রেপ্তার, ছিন্তাইকৃত সিএনজি ও টাকা উদ্ধার বিশ্ব বন্যপ্রাণী দিবস উপলক্ষে লাউয়াছড়ায় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান লাউয়াছড়া উদ্যানে জিপ উল্টে নৃত্য শিল্পীসহ আহত ৭ বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে : মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী কুলাউড়ায় নববধুকে হত্যার অভিযোগে স্বামী ও ভাবী আটক সিলেট কিনব্রিজের নিচে সাইনবোর্ডে ঝুলন্ত যুবকের লাশ! শ্রীমঙ্গলে জগদ্বন্ধু আশ্রমের উদ্বোধন লক্ষাধিক পূণ্যার্থীর আগমন মৌলভীবাজারে ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক ১ শ্রীমঙ্গলে শ্রী শ্রী প্রভু জগদ্বন্ধু আশ্রমের দ্বারোদঘাটন উৎসব, নগর সংকীর্তন ও শোভাযাত্রা অনুষ্ঠিত
শ্রীমঙ্গল অগ্রনী ব্যাংকের শ্রেণীকৃত ও অবলোপনকৃত কৃষি-পল্লী ঋন আদায়

শ্রীমঙ্গল অগ্রনী ব্যাংকের শ্রেণীকৃত ও অবলোপনকৃত কৃষি-পল্লী ঋন আদায়

প্রতিবেদক,এম.মুসলিম চৌধুরী:
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অগ্রনী ব্যাংকের শেণীকৃত ও অবলোপনকৃত কৃষি-পল্লী ঋন আদায় সমাবেশ অনুষ্টিত
সোমবার (১৯ জুন) দুপুরে অগ্রনী ব্যাংক শাখার আয়োজনে ব্যাংক ভবনে ব্যাংকের শেণীকৃত ও অবলোপনকৃত কৃষি-পল্লী ঋন আদায় ও গ্রাহক সমাবেশ অনুষ্টিত হয়।
অগ্রনী ব্যাংক শ্রীমঙ্গল শাখার ব্যবস্হাপক দেবাশীষ দাশ এর সভাপতিত্বে ও শরীফুর রহমান এর সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অগ্রনী ব্যাংক মৌলভীবাজার অঞ্চলের অঞ্চল প্রধান ও উপ-মহাব্যবস্হাপক মাহমুদ রেজা। এসময় প্রধান অতিথি মাহমুদ রেজা গ্রাহকদের উদ্দেশ্যে বলেন, ব্যাংক থেকে ঋণ নেওয়ার ক্ষেত্রে সুবিধা অনেক। ঋণের মেয়াদের ওপর ভিত্তি করে সময়সাপেক্ষে ঋণের অর্থ পরিশোধ করা যায়। সময়ের আগে কোনো লক্ষ্যে পৌঁছাতে আর্থিক সাহায্য করতে পারে ব্যাংক ঋণ।
ইন্টারেস্ট যেহেতু আগে থেকেই নির্দিষ্ট থাকে, তাই পরিশোধের ক্ষেত্রে পরিকল্পনা করে রাখা সম্ভব। বাংলাদেশের সরকারি ব্যাংকগুলো তাদের শ্রেণীকৃত ও অবলোপনকৃত কৃষি ও পল্লী ঋন দেয়ার প্রক্রিয়াও অনেক সহজ করেছে। ব্যক্তিগতভাবে কারো কাছ থেকে ঋণ নিলে প্রত্যেক মাসে অনেক টাকা সুদ দিতে হয়। কিন্তু ব্যাংক পুরোপুরি আলাদা। ব্যাংক নির্দিষ্ট হারে অত্যন্ত কম মুনাফা নেন। শ্রীমঙ্গল অগ্রণী ব্যাংকের আদায় লক্ষ্যমাত্রা ২১.৬৬ লক্ষ, মোট আদায় ৩১.০৮ লক্ষ। সমাবেশ শেষে ব্যাংকের ৩৪ জন ঋন গ্রহীতা কৃষি ও পল্লী ঋন বাবদ নেয়া ১৬ লাখ ১ হাজার টাকা অগ্রনী ব্যাংকে জমা দান করেন।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet