সংবাদ শিরোনাম :
ছাতকে ভারতীয় চিনি বোঝাই ট্রাক সহ আটক ১ ছাতকে ভূমিহীন-গৃহহীন ৬৮টি পরিবার পেয়েছে প্রধানমন্ত্রীর উপহারের ঘর ছাতক পৌরসভায় টিএলসিসি’র বিশেষ সভা অনুষ্ঠিত দিরাই উপজেলার রাজানগর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের আয়োজনে ওয়ার্ড সভা অনুষ্ঠিত দিরাইয়ের করিমপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের আয়োজনে ওয়ার্ড সভা অনুষ্ঠিত নেপাল-বাংলাদেশ ফ্রেন্ডশীপ আ্যওয়ার্ড ২০২৪ পদকে ভুষিত হলেন অধ্যাপক হরি দাস রায়।। দিরাইয়ে এফআইভিডিবি-আরইসিসি প্রকল্পের সহযোগিতায় ওয়ার্ড সভা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে গ্যাস সঞ্চালন লাইনের ওপর নির্মিত অবৈধ ২৫টি ঝুঁকিপূর্ণ স্থাপনা উচ্ছেদ জুড়ীতে পানিতে ডুবে দুই শিশু ও রাজনগরে মোটরসাইকেল আরোহীর মৃত্যু মৌলভীবাজারে কোরবানির পশুর হাটের নিরাপত্তা সংক্রান্ত মতবিনিময় সভা
শ্রীমঙ্গলে পৌরসভার অধিগ্রহনকৃত স্থানে ময়লার ভাগাড় না করার দাবিতে স্থানীয়দের প্রতিবাদ

শ্রীমঙ্গলে পৌরসভার অধিগ্রহনকৃত স্থানে ময়লার ভাগাড় না করার দাবিতে স্থানীয়দের প্রতিবাদ

প্রতিবেদক,ষ্টাফ রিপোর্টার:
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পৌরসভা কতৃক অধিগ্রহনকৃত জেটি রোডে ময়লার ভাগাড় না করতে স্থানীয়রা প্রতিবাদ সভা করেছেন।
শুক্রবার (১৬ জুন) বিকেল ৪ টায় মৌলভীবাজার সড়কে নাহার প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। স্থানীয় বাসিন্দা আসাদ মিয়ার সভাপতিত্বে ও অসিত পালের সঞ্চালনায় প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়াম্যান ভানু লাল রায়। অধ্যাপক বিজয় চন্দ্র দেবনাথ, ইয়াদ আলী,হাজী আব্দুস সোবহান,সাইদুল হক, মামলার রীটকারী ফয়েজ আহমদ,জীবেশ চন্দ্র দাস,ইউপি সদস্য মারুফ আহমেদ, বদরুদ্দোহা প্রমুখ।
সভায় প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান বলেন, যখন মৌলভীবাজার জেলা প্রশাসক থেকে জেটি রোড এলাকায় ভূমি অধিগ্রহন করার উদ্যোগ নেয়া হয় তখন তিনি ওই সময়ের স্থানীয় জনগণের প্রতিনিধি ও সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে জেলা প্রশাসকের নিকট আপত্তি জানান। কিন্তু পরবর্তীতে কিভাবে এখানে জায়গা অধিগ্রহন করা হয় তা কেউ জানেন না। পরবর্তীতে পৌরসভা থেকে ময়লা ফেলার উদ্যোগ নেয়া হলে এলাকাবাসী প্রতিরোধ গড়ে তোলেন এবং পরে তারা উচ্চ আদালতে রীট দায়ের করেন। আদালত স্থগিতাদেশ দেন।
তিনি আরও বলেন, পৌরসভার অধিগ্রহনকৃত স্থানে যদি ময়লার ভাড়াড় হয়, জেটি রোড সহ আশপাশের এলাকাবাসীরা ময়লার দুর্গন্ধে দুর্ভোগ পোহাতে হবে।
তিনি পৌর সভার মেয়র, স্থানীয় এমপিসহ সবাই একমত হয়ে একটি বিকল্প জায়গা খোঁজার পরামর্শ দেন। উল্লেখ্য,শ্রীমঙ্গল কলেজ রোড থেকে তিনটি শিক্ষা প্রতিষ্ঠান,মসজিদ ও আবাসিক এলাকার পাশ থেকে পৌরসভার ময়লার ভাগাড় স্থানান্তরের দাবীতে ২০১৭ সাল থেকে শিক্ষার্থী,এলাকাবাসী আন্দোলন করে আসলেও জেটি রোড এলাকার হাইল হাওড়ের পাশে অধিগ্রহনকৃত জায়গায় ওই এলাকাবাসী ময়লা ফেলতে বাঁধা দিয়ে আসছেন এবং সর্বশেষ হাইকোর্টে রীট দায়ের করলে আদালতের স্থগিতাদেশ এর কারনে সব কার্যক্রম আটকে যায়। এদিকে শহরের কলেজ রোডে ময়লা ফেলার কারনে ময়লার দুর্গন্ধে শিক্ষার্থীসহ এলাকাবাসীরা চরম দুর্ভোগে পোহাচ্ছেন।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet