সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে পূর্বশত্রুতার জেরে হামলা, বাড়ীর প্রাচীর ভাঙচুর মৌলভীবাজারে পুলিশ লাইনে পোড়ামাটির শিল্পকর্ম উদ্বোধন করলেন আইজিপি শ্রীমঙ্গলে স্কুল বাজেট প্রণয়নে নাগরিক সচেতনতামুলক টাউনহল সভা সিলেটের কালিঘাট পিয়াজ পট্টি  থেকে ৫ জুয়াড়ি আটক মৌলবভীবাজারে মসজিদের ইমামকে চাকরি ছড়তে মারধর ও হুমকির অভিযোগ কুলাউড়ায় হত্যা মামলার প্রধান আসামিসহ আটক ৩ সিলেটে নগরীর দক্ষিণ সুরমা থেকে এক যুবক নিখোঁজ সিলেট বিভাগের শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক শ্রীমঙ্গলের মোহাম্মদ আল আমিন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিল শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব কখনো সাংবাদিক কখনো নাটকের নায়ক কখনো ডিবির সোর্স কে এই সোহাগ?
শ্রীমঙ্গলে ফুটপাত দখলমুক্ত ও যানজট নিরসনে অভিযান

শ্রীমঙ্গলে ফুটপাত দখলমুক্ত ও যানজট নিরসনে অভিযান

প্রতিবেদন,এম.মুসলিম চৌধুরী:
মৌলভীবাজারের পর্যটন শহর শ্রীমঙ্গলে হবিগঞ্জ রোড ও স্টেশন রোডের যানজট নিত্যদিনের চিত্র। এ সড়কের দুই পাশে ফুটপাত দখল করে হকাররা বিভিন্ন সামগ্রী সাজিয়ে বিক্রি করছে। এছাড়াও ফুটপাত জুড়ে মোটরসাইকেল, সিএনজি প্রাইভেট গাড়ির পাকিং ও হবিগঞ্জ রোডের দুই পাশে বড় বড় বাস পর্কিং করে যাত্রী উঠা-নামাই হচ্ছে যানজটের প্রধান কারণ। এছাড়াও হবিগঞ্জ রোড থেকে সেন্ট্রাল রোডে ও পুরাণবাজার রোডে মালবাহী ট্রাক প্রবেশের কারণেও যানজটের সৃুষ্টি হচ্ছে। এসব কারণে হবিগঞ্জ রোড থেকে চৌমুহনী ও চৌমহনী থেকে স্টেশন পর্যন্ত যানজট লেগেই থাকে।
কিছু দিন পরপর প্রশাসন যানজট নিরসনে ফুটপাত দখলমুক্ত অভিযান পরিচালনা করলেও আবারও দেখা যায় ফুটপাত দখল আর যানজটের চিরচেনা চিত্র। পর্যটকসহ স্থানীয়দের ভোগান্তি নিরসনে গতকাল সোমবার (২৯ মে) ফুটপাত দখলমুক্ত করতে অভিযান পরিচালনা করেছে শ্রীমঙ্গল থানা প্রশাসন।
এসময় সড়কের পাশে থাকা হকারদের উঠিয়ে দেওয়া হয়। অভিযান দেখে ফুটপাত দখল করে থাকা বিভিন্ন যানবাহনও উদাও হয়ে যায়। কিছু সময়ের জন্য সড়কটি যানজটমুক্ত ও সুন্দর পরিবেশ দেখা যায়। শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: আমিনুল ইসলাম এর নেতৃত্বে পুলিশের একটি টিম চৌমুহনী থেকে স্টেশন রোড পর্যন্ত যানজট নিরসনে অভিযান পরিচালনা করেন। শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো: জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, শ্রীমঙ্গলে দেশের বিভিন্ন স্থান থেকে এমনকি দেশের বাহিরে থেকে বিদেশী পর্যটকরাও আসেন। এসব পর্যটকরা শহরে প্রবেশ করতেই হবিগঞ্জ রোড থেকে চৌমুহনী, আবার চৌমুহনী থেকে স্টেশন পর্যন্ত যানজটের কবলে পড়েন। পর্যটকদের ও স্থানীয়দের চলাচল স্বাভাবিক রাখতে স্টেশন রোড এলাকায় ফুটপাতে দখল করে থাকা হকার ও অবৈধভাবে পাকিং করা যানবাহন এর বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে। সড়ক যাজট মুক্ত রাখতে এ ধরণের অভিযান চলমান রাখা হবে। প্রয়োজনে যারা ফুটপাত দখল করে যানজট সৃষ্টি করছে এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। জনসাধারণের চলাচলের রাস্তা ফুটপাত হকার মুক্ত ও অবৈধ পাকিং বন্ধ করতে শ্রীমঙ্গলবাসীর সহযোগিতা কামনা করছে শ্রীমঙ্গল থানা প্রশাসন।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet