সংবাদ শিরোনাম :
সিলেটের বিভিন্ন সীমান্তের চোরাকারবারিদের দৌরাত্ম্যের ২য় পর্বে জৈন্তাপুর উপজেলা বড়লেখায় পুলিশের অভিযানে ২০০ পিস ইয়াবাসহ আটক ১ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান চা কন্যার অজানা তথ্য নিয়ে আল ইকরাম নয়নের ভিডিও কন্টেন্ট সবজি ক্ষেতের জ্বালে আটকে পড়া দাঁড়াশ সাপ উদ্ধার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার ডিবির অভিযানে খালিঘাট বস্তাপট্টি শরিফ ও জামালের  জুয়ার আস্তানা থেকে  খেলার সামগ্রী সহ ৩ জুয়ারী গ্রেফতার! ঈদ ও নববর্ষের টানা ছুটিতে চায়ের রাজ্যে ঢল নেমেছে পর্যটকের অবশেষে দক্ষিণ সুরমার শীর্ষ জুয়ারী কাশেমসহ পুলিশের হাতে আটক-৬, এখনো বহাল নজরুল-জামাল-অন্তরের জুয়ার প্রতারণা,
শ্রীমঙ্গলে প্রাথমিক শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ

শ্রীমঙ্গলে প্রাথমিক শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ

প্রতিবেদন,এম.মুসলিম চৌধুরী:
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বেসরকারী উন্নয়ন সংস্থা এমসিডা (গঝঊউঅ)- আলোয় আলো প্রকল্পের উদ্যোগে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার (১৮ মে) শ্রীমঙ্গল উপজেলার রাজঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে প্যাডাগোজিক ম্যাটারিয়ালস (শিক্ষা উপকরণ- প্রথম শ্রেণির শিশুদের জন্য স্কুল ব্যাগসহ সকল শিশুদের জন্য বাংলা খাতা, ইংরেজি খাতা, গণিত খাতা, কলম, পেন্সিল, রাবার, পেন্সিল কাটার বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আলী রাজীব মাহমুদ মিঠুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (এসিল্যান্ড) সন্দীপ তালুকদার, রাজঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজয় বুনার্জি, রাজঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও ডিপুটি চিফ অপারেটিং অফিসার, ফিনলে টি এস্টেট, রাজঘাট ডিভিশন, এসএমসি সদস্য ও ইউপি সদস্য সেলিম আহমেদ, মানস মান্দ্রজি এবং বিদ্যালয় পরিচালনা কমিটির সদসগন। এছাড়াও উপস্থিত ছিলেন অভিভাবক এবং আলোয়- আলো প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মো: রেজাউল করিম, প্রকল্প কর্মকর্তা মো: ওসমান গণি ও বিদ্যালয়ের শিক্ষক বৃন্দ। এবারে এমসিডা আলোয় আলো প্রকল্পের আওতায় প্রকল্পভূক্ত ৮টি প্রাথমিক বিদ্যালয়ে মোট ১৫৫৪জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হচ্ছে। উল্লেখ্য যে ঈযরষফ ঋঁহফ কড়ৎবধ এর অর্থায়নে এবং এডুকো বাংলাদেশ এর সহয়োগিতায় ‘‘আলোয় আলো ’’ প্রকল্পটি শ্রীমঙ্গল উপজেলার আশিদ্রোন, কালাপুর, মির্জাপুর, সাতগাঁও ও রাজঘাট ইউনিয়নের ৭ টি চা বাগান ও ১টি হাওড় এলাকায় বেসরকারী উন্নয়ন সংস্থা এমসিডা‘র মাধ্যমে বাস্তবায়িত হচ্ছে। এই প্রকল্পটি বিভিন্ন চা বাগান ও হাওর এলাকার পিছিয়ে পড়া শিশু, কিশোর কিশোরী, যুবক ও নারীদের নিয়ে প্রাক-প্রাথমিক শিক্ষা ও তাদের জীবনমান উন্নয়ন সাধনে কাজ করছে।

 

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet