সংবাদ শিরোনাম :
বিশ্ব বন্যপ্রাণী দিবস উপলক্ষে লাউয়াছড়ায় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান লাউয়াছড়া উদ্যানে জিপ উল্টে নৃত্য শিল্পীসহ আহত ৭ বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে : মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী কুলাউড়ায় নববধুকে হত্যার অভিযোগে স্বামী ও ভাবী আটক সিলেট কিনব্রিজের নিচে সাইনবোর্ডে ঝুলন্ত যুবকের লাশ! শ্রীমঙ্গলে জগদ্বন্ধু আশ্রমের উদ্বোধন লক্ষাধিক পূণ্যার্থীর আগমন মৌলভীবাজারে ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক ১ শ্রীমঙ্গলে শ্রী শ্রী প্রভু জগদ্বন্ধু আশ্রমের দ্বারোদঘাটন উৎসব, নগর সংকীর্তন ও শোভাযাত্রা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে দ্বার উদঘাটন হলো বাংলাদেশে প্রথম শ্রীশ্রী প্রভু জগদ্ববন্ধু আশ্রম ও মিশনের সিলেটে আবাসিক হোটেলগুলোতে দেদারসে চলছে অসামাজিক কার্যকলাপ
বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের সাথে সাপ্তাহিক হলি সিলেট’র আলোচনা সভা

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের সাথে সাপ্তাহিক হলি সিলেট’র আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক ঃ

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা কমিটির উদ্যোগে ও সাপ্তাহিক হলি সিলেট পত্রিকার সৌজন্যে এক আলোচনা সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান গত ৩ মে বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় সিলেট নগরীর জিন্দাবাজারে একটি অভিজাত রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়।
আলোচনা সভা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা সভাপতি রুহুল ইসলাম মিঠু। ফোরামের সাধারণ সম্পাদক ডাঃ আক্তার হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন, মুক্ত সাংবাদিকতা এবং গণমাধ্যমের অধিকার আদায়ের দাবী যত দিন পূরণ না হবে, তত দিন সাংবাদিকরা তাদের পেশাগত অধিকারের মর্যাদা প্রতিষ্ঠা করতে কর্মসূচি পালন করে যাবে। সবার জন্য মত প্রকাশের স্বাধীনতা সকল প্রকার মানবাধিকারের চালিকা শক্তি। গণতন্ত্রের বলিষ্ঠ পরিপূরক হচ্ছে মহান সাংবাদিকতা পেশ। এ পেশাকে যারা জলাঞ্জলি দিতে চাচ্ছে, ভবিষ্যতে জনগণই ভুক্তভোগী হবেন। সাংবাদিকদের অধিকার নিশ্চিতে আইনের ফাঁকফোকরে মতামত প্রকাশের ভয়ভীতির সংস্কৃতি দূর করতে হবে। সাংবাদিকদের নিরাপত্তার জন্য একটি কার্যকর সুরক্ষা কৌশল নীতিমালা প্রয়োজন। সেদিকে সরকারকে নজর দিতে হবে। শতভাগ মুক্ত গণমাধ্যম সাংবাদিকতা পেশাকে নিশ্চিত করার লক্ষ্যে সরকার এগিয়ে গেলে তাতে ক্ষতি হবে না। বরং দেশ আরো এগিয়ে যাবে। স্থানীয় ভাবে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনকালে অপরাধীদের আক্রমণ, সাংবাদিকদের উপর রাজনৈতিক হামলা, প্রশাসনিক অন্যায় সহ হয়রানী, এসব ঘটনার বিচারে এবং তদন্তে দীর্ঘসূত্রিতা, স্থানীয় প্রশাসন ঘটনা তদন্তের নামে অপরাধীদের আড়াল করে সাংবাদিকদের ঝুঁকির মধ্যে ফেলে দেয়া, এগুলো ভয়ভীতি, হুমকী, জীবন নিরাপত্তা হীনতার বিষয় কাজ করে। এসব বিষয়ে সরকারকে ভাবতে হবে। সাংবাদিকতার পেশাগত কাজে হুমকী বার বার আসে। দুর্বল ও মিষ্ট সাংবাদিকতা পেশা দেশ জাতির অবনতি হয়। তিক্ত সাংবাদিকতা পেশায় দুশ্চরিত্র, দুর্নীতিবাজ, অসৎ শ্রেণির বারোটা বাজে, যার ফলে দেশের মানুষ উপকৃত হয়। সেজন্য সরকারের উচিত সাংবাদিকতা সুরক্ষা কৌশল নীতিমালা প্রণয়নের দিকে জোর দেয়।
আলোচনা সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা কমিটির অন্যতম উপদেষ্টা, বিশিষ্ট চিত্র সাংবাদিক আতাউর রহমান আতা। বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের অধিবেশন তত্ত্বাবধায়ক জাহাঙ্গীর আলম বাহার, ফোরামের সিনিয়র সদস্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কবি ধ্রুব জ্যোতি গৌতম। বক্তব্য দেন বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখার সিনিয়র সহ সভাপতি ও সাপ্তাহিক হলি সিলেট পত্রিকার নির্বাহী সম্পাদক এস এম জহুরুল ইসলাম, সহ সভাপতি এম কে সোলেমান আহমদ, সহ সাধারণ সম্পাদক আব্দুল মুক্তাদির, অর্থ সম্পাদক কবি কামাল আহমদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক এম এ হান্নান শিপন, ক্রীড়া ও সাহিত্য সম্পাদক কবি মঞ্জুর মোহাম্মদ, দপ্তর সম্পাদক সহিদ আহমদ খান সাবের, নির্বাহী সদস্য গোলজার হোসেন নেছার, জয়দ্বীপ চক্রবর্তী, ডাঃ মোঃ জালাল উদ্দিন, মোঃ ঈসা তালুকদার। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন দৈনিক ভোরের ডাকের সিলেট জেলা প্রতিনিধি এম.এ হান্নান, স্কাউট সদস্য মোঃ জামিল আহমদ, ফটো সাংবাদিক এমরান ফয়সল, সমাজসেবক মোঃ জমশেদ, মোঃ মিজানুর রহমান, তসরিক আহমদ চৌধুরী প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet