সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে পূর্বশত্রুতার জেরে হামলা, বাড়ীর প্রাচীর ভাঙচুর মৌলভীবাজারে পুলিশ লাইনে পোড়ামাটির শিল্পকর্ম উদ্বোধন করলেন আইজিপি শ্রীমঙ্গলে স্কুল বাজেট প্রণয়নে নাগরিক সচেতনতামুলক টাউনহল সভা সিলেটের কালিঘাট পিয়াজ পট্টি  থেকে ৫ জুয়াড়ি আটক মৌলবভীবাজারে মসজিদের ইমামকে চাকরি ছড়তে মারধর ও হুমকির অভিযোগ কুলাউড়ায় হত্যা মামলার প্রধান আসামিসহ আটক ৩ সিলেটে নগরীর দক্ষিণ সুরমা থেকে এক যুবক নিখোঁজ সিলেট বিভাগের শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক শ্রীমঙ্গলের মোহাম্মদ আল আমিন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিল শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব কখনো সাংবাদিক কখনো নাটকের নায়ক কখনো ডিবির সোর্স কে এই সোহাগ?
তথ্য প্রযুক্তি খাতের জন্য ৪র্থ শিল্প বিপ্লব সম্ভাবনা ও চ্যালেঞ্জেরঃ ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

তথ্য প্রযুক্তি খাতের জন্য ৪র্থ শিল্প বিপ্লব সম্ভাবনা ও চ্যালেঞ্জেরঃ ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

হলি সিলেট ডেস্কঃ
দেশের শীর্ষ বেসরকারি বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেছেন, “তথ্য প্রযুক্তি খাতের জন্য ৪র্থ শিল্প বিপ্লব সম্ভাবনা ও চ্যালেঞ্জের। আমাদেরকে চ্যালেঞ্জ মোকাবেলা করে সম্ভাবনা কাজে লাগিয়ে আগামীর বিশ্বে টিকে থাকতে হবে। মেট্রোপলিটন ইউনিভার্সিটি গত দু দশকে বাংলাদেশে তথ্য প্রযুক্তি খাতে দক্ষ মানবশক্তি তৈরী করেছে। এ প্রতিষ্ঠানের গ্র্যাজুয়েটরা গুগল, অ্যামাজন, নিউইয়র্ক স্টকএক্সচেঞ্জসহ দেশ-বিদেশের স্বনামধন্য প্রতিষ্ঠানসমূহে কাজ করছেন। সফল উদ্যোক্তা তৈরীতেও মেট্রোপলিটন ইউনিভার্সিটি দেশের শীর্ষে রয়েছে। আমরা আরও সামনের দিকে য় এগিয়ে যেতে চাই। কৃত্রিম বুদ্ধিমত্তা ও ডাটা সায়েন্স নিয়ে আমরা কাজ করছি। সেজন্য আমরা মেট্রোপলিটন ইউনিভার্সিটির অবকাঠামো উন্নয়নের দিকে নজর দিচ্ছি। খুব কম সময়ের মধ্যে আরও কয়েকটি অত্যাধুনিক কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠা করা হচ্ছে।

আমি এজন্য বোর্ড অব স্ট্রাস্টিজের চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা ড. তৌফিক রহমান চৌধুরী ও ভাইস চেয়ারম্যন তানভীর এমও রহমান চৌধুরীকে ধন্যবাদ জানাই।“ গত ৩ মার্চ বৃহস্পতিবার সকালে মেট্রোপলিটন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অত্যাধুনিক কম্পিউটার ল্যাব উদ্বোধনকালে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক উপর্যুক্ত কথাগুলো বলেন। শুরুতে ফিতা কেটে কম্পিউটার ল্যাবের উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলর। পরে তিনি কম্পিউটার ল্যাব ঘুরে দেখেন।
কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান মাহফুজুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মো. নজরুল হক চৌধুরী, ব্যবসায় প্রশাসন ও অর্থনীতি অনুষদের ডিন প্রফেসর ড. মো. তাহের বিল্লাল খলিফা। এসময় উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আর্কিটেকচার বিভাগের সহযোগী অধ্যাপক স্থপতি সুব্রত দাশ, সফটওয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ফুয়াদ আহমেদ, ইলেকট্রনিক এন্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান কাজী অহিদুজ্জামান, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান মোঃ মাসুদ রানা, প্রক্টর ও অর্থনীতি বিভাগের প্রধান প্রফেসর ড. মোহাম্মদ জামাল উদ্দিন, আইন ও বিচার বিভাগের প্রধান গাজী সাইফুল হাসান, ইংরেজী বিভাগের প্রধান অনিক বিশ্বাস, ছাত্র কল্যাণ উপদেষ্টা প্রফেসর চৌধুরী মোকাম্মেল ওয়াহিদ, আইকিউএসির অতিরিক্ত পরিচালক (ইএলটি) ড. রমা ইসলাম, রেজিস্ট্রার তারেক ইসলাম, পরীক্ষা নিয়ন্ত্রক খন্দকার মকসুদ আহমেদ, আইকিউএসির অতিরিক্ত পরিচালক (ইএলটি) ও ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. রমা ইসলাম, পরিচালক (অর্থ) মো. ইনামুল হক, আইটি বিভাগের সহাকারি পরিচালক সামির আহমেদসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet