সংবাদ শিরোনাম :
চা কন্যার অজানা তথ্য নিয়ে আল ইকরাম নয়নের ভিডিও কন্টেন্ট সবজি ক্ষেতের জ্বালে আটকে পড়া দাঁড়াশ সাপ উদ্ধার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার ডিবির অভিযানে খালিঘাট বস্তাপট্টি শরিফ ও জামালের  জুয়ার আস্তানা থেকে  খেলার সামগ্রী সহ ৩ জুয়ারী গ্রেফতার! ঈদ ও নববর্ষের টানা ছুটিতে চায়ের রাজ্যে ঢল নেমেছে পর্যটকের অবশেষে দক্ষিণ সুরমার শীর্ষ জুয়ারী কাশেমসহ পুলিশের হাতে আটক-৬, এখনো বহাল নজরুল-জামাল-অন্তরের জুয়ার প্রতারণা, সিলেটে মোটরসাইকেলে বেড়াতে বেরিয়ে ৩ বন্ধুই না ফেরার দেশে জাফলংয়ে নারী পর্যটকদের যৌন হয়রানি: এক তরুণের দুই বছরের কারাদণ্ড হবিগঞ্জের আজমিরীগঞ্জে গরুর ঘাস খাওয়া নিয়ে সংঘর্ষে আহত ৩৫
শ্রীমঙ্গলে ৫টি কেন্দ্র ও ৮টি ভেন্যুতে পরীক্ষায় অংশ নিয়েছেন ৪৪১৬ পরীক্ষার্থী

শ্রীমঙ্গলে ৫টি কেন্দ্র ও ৮টি ভেন্যুতে পরীক্ষায় অংশ নিয়েছেন ৪৪১৬ পরীক্ষার্থী

প্রতিবেদন, ঝলক দত্ত,শ্রীমঙ্গল:
শ্রীমঙ্গলে শান্তিপূর্ণ পরিবেশে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা (এসএসসি), দাখিল ও কারিগরি পরীক্ষা শুরু হয়েছে।
রবিবার (৩০ এপ্রিল) সকাল ১০ থেকে এ পরীক্ষা শুরু হয় এবং দুপুর ১টায় শেষ হয়। উপজেলায় মোট ৫টি কেন্দ্রের ৮টি ভেন্যুতে এসএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।
পরীক্ষার কেন্দ্রগুলো হলো শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়, ভূনবীর দশরথ স্কুল অ্যান্ড কলেজ, মনাইউল্লাহ আদর্শ উচ্চ বিদ্যালয় (কারিগরি), শ্রীমঙ্গল আনোয়ারুল উলুম ফাজিল মাদ্রাসা। ভেন্যুগুলো হলো উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয়, দি বাডস রেসিডেন্সিয়্যাল স্কুল অ্যান্ড কলেজ এবং ভিমশী সরকারি প্রাথমিক বিদ্যালয়। প্রথম দিন সাধারণ বোর্ডে বাংলা প্রথম পত্র, কারিগরিতে বাংলা দ্বিতীয়পত্র এবং মাদরাসা বোর্ডের অধীনে কোরআন মাজিদ ও তাজভিদ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। শ্রীমঙ্গল উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দিলীপ কুমার বর্ধন জানান, এবারের এসএসসি ও সমমান পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ৪ হাজার ৪১৬ জন। তন্মধ্যে নতুন পরীক্ষার্থী ৩ হাজার ৫৮০ জন। শ্রীমঙ্গল উপজেলায় এসএসসিতে তিনটি কেন্দ্রের ৫টি ভেন্যু, দাখিলে একটি কেন্দ্রে ও কারিগরি একটি কেন্দ্রে পরীক্ষা অনু্ষ্িঠত হচ্ছে।
স্কুলের তিনটি কেন্দ্রের ৫টি ভেন্যুতে নতুন পরীক্ষার্থী ৩৩০৬ জন, দাখিলে একটি কেন্দ্রে ২৪৭ জন, কারিগরি একটি কেন্দ্রে ২৭ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছে।
তিনি আরও জানান, এবারের পরীক্ষায় প্রথম দিনে ২৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে। এরমধ্যে স্কুলের ২৩ জন, দাখিলে ৫ জন, তবে কারিগরিতে কেউ অনুপস্থিত নেই। উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন জানান,পরীক্ষার্থীরা যাতে সুষ্ঠুভাবে পরীক্ষা দিতে পারে সে লক্ষ্যে পরীক্ষা কেন্দ্রগুলোতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে পরীক্ষা সুষ্ঠু, সুন্দর ও নকলমুক্ত পরিবেশে এবং শান্তিপূর্ণভাবে পরীক্ষা চলছে। আশা করছি কোনও অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে শেষ হবে। এদিকে বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ। শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী রাজিব মাহমুদ মিঠুন, উপজেলা সহকারী কমিশনার (এসিল্যান্ড) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সন্ধীপ তালুকদার, উপজেলা মাধমিক শিক্ষা অফিসার দিলীপ কুমার বর্ধন।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet