সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে জ্ঞানমুদ্রা বেদ ও গীতা পরিবার এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী ও সংবর্ধনা শ্রীমঙ্গলে এক দিনে ৩টি বন্যপ্রাণী উদ্ধার শ্রীমঙ্গলে ঠাকুর ঘর থেকে পাতি বেত আঁচড়া সাপ উদ্ধার বন্যার্তদের মাঝে মৌলভীবাজার জেলা পুলিশের খাবার বিতরণ মৌলভীবাজারে বন্যার পানিতে ডুবে কিশোর ও শিশুর মৃত্যু শ্রীমঙ্গলে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও নবীন বরণ অনুষ্টান মৌলভীবাজারের পাহাড়ী ঢল ও ভারী বৃষ্টিপাতে ৩৩২ গ্রাম প্লাবিত ছাতকে বন্যার পানিতে থৈ-থৈ করছে উপজেলার সর্বত্র, ঘর-বাড়ি রাস্তা-ঘাট সহ বিস্তীর্ণ এলাকা প্লাবিত,পানি বন্দী হাজার হাজার মানুষ ৩ দিনব্যাপী মার্শাল আর্ট সেমিনারের সমাপনী অনুষ্ঠান ও সনদ বিতরণ মৌলভীবাজারে সৌদি আরবের সাথে মিল রেখে শতাধিক পরিবারের ঈদ উদযাপন
শুধু শিক্ষা দান ও গ্র্যাজুয়েট তৈরী একটি বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্য নয়ঃ এমইউ ভিসি প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

শুধু শিক্ষা দান ও গ্র্যাজুয়েট তৈরী একটি বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্য নয়ঃ এমইউ ভিসি প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

নিজস্ব প্রতিবেদক ঃ

“মেট্রোপলিটন ইউনিভার্সিটি ল’ ক্লিনিকের আইনী পরামর্শ প্রদান কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের পেশাগত জীবনের নানা দিক সম্পর্কে শিক্ষাজীবনেই অবহিত হওয়ার সুযোগ লাভ করছে। পাশাপাশি ল’ ক্লিনিক থেকে পরামর্শগ্রহণের মাধ্যমে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ জীবনের নানা সমস্যা সমাধানের বিষয়ে উদ্যোগী হতে পারছে। মেট্রোপলিটন ইউনিভার্সিটি এবং আইন ও বিচার বিভাগের অগ্রযাত্রায় আজকের দিনটি নিঃসন্দেহে মাইলফলক হয়ে থাকবে। শুধু শিক্ষা দান ও গ্র্যাজুয়েট তৈরী একটি বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্য নয়। বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্য হওয়া উচিত গবেষণার মাধ্যমে নতুন জ্ঞান সৃষ্টি ও সেই জ্ঞান কাজে লাগিয়ে দেশ ও জাতিকে সামনের দিকে এগিয়ে নেয়া। মেট্রোপলিটন ইউনিভার্সিটি শিক্ষা, গবেষণার পাশাপাশি দেশের আপামর জনগনের জন্য কাজ করতে চায়। এরই ধারাবাহিকতায় জনগনকে বিনামূল্যে আইনি পরামর্শ দেয়ার জন্য ল’ ক্লিনিক-এর যাত্রা শুরু।” মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক মেট্রোপলিটন ইউনিভার্সিটি ল’ ক্লিনিক-এর আইনী পরামর্শ প্রদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপর্যুক্ত কথাগুলো বলেন। ৯ এপ্রিল দুপুরে আইন ও বিচার বিভাগের শিক্ষকমণ্ডলীর তত্ত্বাবধানে প্রশিক্ষিত আইন শিক্ষার্থীদের সহযোগিতায় ল’ ক্লিনিকের আইনী পরামর্শ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর। এসময় ইউনিভার্সিটির রেজিস্ট্রার তারেক ইসলাম, প্রক্টর প্রফেসর ড. মো. জামাল উদ্দিন, আইন অনুষদের ভারপ্রাপ্ত ডিন শেখ আশরাফুর রহমান, আইন ও বিচার বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক গাজী সাইফুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন। ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হককে সম্মাননা স্মারক প্রদান করেনআইন অনুষদের ভারপ্রাপ্ত ডিন শেখ আশরাফুর রহমান।
ইউনিভার্সিটির অ্যাকাডেমিক বিল্ডিং ১-এ দিনব্যাপী ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগ থেকে আগত শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দকে বিনামূল্য আইনী পরামর্শ প্রদান করা হয়। পরিবার, চুক্তি, সম্পত্তি, ভোক্তা অধিকার-সহ সংশ্লিষ্ট নানা বিষয়ে আইনী পরামর্শ প্রদান করেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির এলএল.বি. প্রোগ্রামের প্রথম ব্যাচের শিক্ষার্থী সিলেট জেলা ও দায়রা জজ আদালতের অ্যাডভোকেট মো. মামুনুর রশীদ। আইন অনুষদের ভারপ্রাপ্ত ডিন সহযোগী অধ্যাপক এবং ল’ ক্লিনিকের প্রধান নির্দেশক শেখ আশরাফুর রহমানের তত্ত্বাবধানে আইন ও বিচার বিভাগের সহকারী অধ্যাপক মো. শের-ই-আলম, সিনিয়র প্রভাষক ফাতেমা ইমরোজ, মিতু আক্তার, প্রভাষক তাসপিয়া মোস্তফা আইনী পরামর্শ প্রদান কার্যক্রম পর্যবেক্ষণ করেন এবং এলএল.বি. (অনার্স) প্রোগ্রামের ৪৩, ৪৪, ৪৫ এবং ৪৬ ব্যাচের শিক্ষার্থীদের নানা বিষয়ে পরামর্শ প্রদান করেন। মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ-এর চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী ল’ ক্লিনিকের আইনী পরামর্শ প্রদান কার্যক্রমের সফলতা কামনা করেন এবং এ কার্যক্রম অব্যাহত রাখার বিষয়ে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।
মেট্রোপলিটন ইউনিভার্সিটি ল’ ক্লিনিক-এর আইনী পরামর্শ প্রদান কার্যক্রম এখন থেকে প্রতিমাসের প্রথম বৃহস্পতিবার দুপুর ২ টা থেকে ৪ টা পর্যন্ত ইউনিভার্সিটির ৪০১ নং কক্ষে অনুষ্ঠিত হবে বলে বিশ্ববিদ্যালয়ের জন সংযোগ দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet