সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে পূর্বশত্রুতার জেরে হামলা, বাড়ীর প্রাচীর ভাঙচুর মৌলভীবাজারে পুলিশ লাইনে পোড়ামাটির শিল্পকর্ম উদ্বোধন করলেন আইজিপি শ্রীমঙ্গলে স্কুল বাজেট প্রণয়নে নাগরিক সচেতনতামুলক টাউনহল সভা সিলেটের কালিঘাট পিয়াজ পট্টি  থেকে ৫ জুয়াড়ি আটক মৌলবভীবাজারে মসজিদের ইমামকে চাকরি ছড়তে মারধর ও হুমকির অভিযোগ কুলাউড়ায় হত্যা মামলার প্রধান আসামিসহ আটক ৩ সিলেটে নগরীর দক্ষিণ সুরমা থেকে এক যুবক নিখোঁজ সিলেট বিভাগের শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক শ্রীমঙ্গলের মোহাম্মদ আল আমিন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিল শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব কখনো সাংবাদিক কখনো নাটকের নায়ক কখনো ডিবির সোর্স কে এই সোহাগ?
সিলেটে কাপড়ের দোকানে ডিসকাউন্ড দিয়ে প্রতারণা : ভোক্তা অধিকারের অভিযান

সিলেটে কাপড়ের দোকানে ডিসকাউন্ড দিয়ে প্রতারণা : ভোক্তা অধিকারের অভিযান

 

এ এ রানা::
আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সিলেটে ধীরে ধীরে শুরু হচ্ছে মানুষের কেনাকাটা। তবে কাপড়ের দোকানগুলোতে ‘প্রাইজ টেম্পারিং’-সহ নানাভাবে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করেন কতিপয় অসাধু ব্যবসায়ী। এসব ঠেকাতে এবার সিলেটে মাঠে নেমেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (১ এপ্রিল) দুপুর দেড়টার দিকে ভোক্তা অধিদপ্তর সিলেট কার্যালয়ের টিম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। এসময় মহানগরের কুমারপাড়ায় এক কাপড়ের দোকানে বিদেশি পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিদপ্তর সিলেট কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ।

অভিযানকালে তিনি বলেন- ঈদকে সামনে রেখে অনেক ব্যবসায়ী ‘মূল্য ছাড়’ অফার দেন। কিন্তু আমাদের কাছে অভিযোগ আছে- সঠিক মূল্য থেকে বাড়িয়ে অতিরিক্ত দাম নির্ধারণ করে এরপর ৩০ অথবা ৫০ পার্সেন্ট ডিসকাউন্ট দিয়ে ভোক্তাদের প্রতারণা করেন কিছু ব্যবসায়ী। এছাড়াও বিদেশি পণ্যের ইচ্ছেমতো দাম রাখেন তারা। এসব ঠেকাতে আমরা মাঠে কাজ করছি। ঈদের আগ পর্যন্ত এমন অভিযান আমরা অব্যাহত রাখবো।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet