সংবাদ শিরোনাম :
সিলেটের বিভিন্ন সীমান্তের চোরাকারবারিদের দৌরাত্ম্যের ২য় পর্বে জৈন্তাপুর উপজেলা বড়লেখায় পুলিশের অভিযানে ২০০ পিস ইয়াবাসহ আটক ১ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান চা কন্যার অজানা তথ্য নিয়ে আল ইকরাম নয়নের ভিডিও কন্টেন্ট সবজি ক্ষেতের জ্বালে আটকে পড়া দাঁড়াশ সাপ উদ্ধার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার ডিবির অভিযানে খালিঘাট বস্তাপট্টি শরিফ ও জামালের  জুয়ার আস্তানা থেকে  খেলার সামগ্রী সহ ৩ জুয়ারী গ্রেফতার! ঈদ ও নববর্ষের টানা ছুটিতে চায়ের রাজ্যে ঢল নেমেছে পর্যটকের অবশেষে দক্ষিণ সুরমার শীর্ষ জুয়ারী কাশেমসহ পুলিশের হাতে আটক-৬, এখনো বহাল নজরুল-জামাল-অন্তরের জুয়ার প্রতারণা,
সিলেটে শীঘ্রই শুরু হচ্ছে ন্যাশনাল লিভার ফাউন্ডেশন এর কার্যক্রম

সিলেটে শীঘ্রই শুরু হচ্ছে ন্যাশনাল লিভার ফাউন্ডেশন এর কার্যক্রম

হলি সিলেট ডেস্কঃ
সিলেটে শীঘ্রই শুরু হচ্ছে ন্যাশনাল লিভার ফাউন্ডেশন এর কার্যক্রম। গত ১৪ মার্চ ন্যাশনাল লিভার ফাউন্ডেশন অব বাংলাদেশ শাহী ঈদগাহ সিলেটে প্রতিষ্ঠিত তাদের নিজস্ব ভবনে একটি বিশেষ আলোচনা সভার আয়োজন করে। অনুষ্ঠানে সিলেটের স্বনামধন্য হেপাটোলজিস্ট এবং গ্যাস্ট্রোএন্টারোলজিস্টবৃন্দ অংশগ্রহন করেন। নবনির্মিত ভবনটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক প্রদত্ত জমিতে প্রতিষ্ঠা করা হয়েছে। সভায় সিলেটের বিশিষ্টজনেরা লিভার ফাউন্ডেশনের এ উদ্যোগকে স্বাগত জানান এবং লিভার ফাউন্ডেশনের কার্য়ক্রমে নিজেদের সম্পৃক্ত করার আগ্রহ প্রকাশ করেন। এ অঞ্চলের সব ধরনের লিভার রোগ বিশেষ করে ভাইরাল হেপাটাইটিস প্রতিরোধ, চিকিৎসা, শিক্ষা ও গবেষণায় এই প্রতিষ্ঠান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সব ধরনে রচিকিৎসা সেবা সাশ্রয়ী মূল্যে এবং সুবিধাবঞ্চিতদের বিনামূল্যে প্রদান করা হবে। সিলেটের স্বনামধন্য হেপাটোলজিস্ট এবং গ্যাস্ট্রোএন্টারোলজিস্টবৃন্দের অংশগ্রহনে এই ফাউন্ডেশনের কনসালটেশন ও ডায়াগনিস্টক কার্যক্রম সিলেটের শাহী ঈদগায় শীঘ্রই শুরু হতে যাচ্ছে।
ন্যাশনাল লিভার ফাউন্ডেশন অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা মহাসচিব অধ্যাপক মোহাম্মদ আলী সবাইকে স্বাগত জানান এবং এই অঞ্চলে লিভারের রোগের চিকিৎসা ও নিয়ন্ত্রণের জন্য একটি বিশেষায়িত লিভার হাসপাতাল করার উদ্দেশ্যে বর্তমান কার্যক্রম এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনা বর্ণনা করেন। এই প্রতিষ্ঠান সিলেট অঞ্চলের লিভার রোগ ও ভাইরাল হেপাটাইটিস (বিশেষ করে হেপাটাইটিস ‘বি’ ও ‘সি’) প্রতিরোধে, চিকিৎসা, শিক্ষা ও গবেষণায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। জনসাধারণ ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর উদার সমর্থনে এটি সম্ভব হবে বলে তিনি বিশ্বাস করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের গ্যাস্ট্রো এন্টারোলজি বিভাগের অধ্যাপক ডাঃ মোঃ জাহাঙ্গীর আলম, জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের গ্যাস্ট্রোএন্টারোলজি বিভাগের অধ্যাপক ডাঃ সৈয়দ আলমগীর সাফওয়াত, সিলেট ওমেনস মেডিকেল কলেজে এর গ্যাস্ট্রোএন্টারোলজি বিভাগের অধ্যাপক ডাঃ মধুসূদন সাহা, পার্ক ভিউ মেডিকেল কলেজের হেপাটোলজি বিভাগের অধ্যাপক ডাঃ কে এম জে জাকি, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের গ্যাস্ট্রো এন্টারোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ এম কে সুর চৌধুরী, ডাঃ মোঃ ওলিউর রহমান এবং ডা. মোস্তাক উদ্দিন আহমেদ, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. কাজী জানে আলম এবং আল হারামাইন হাসপাতালের কনসালটেন্ট প্যাথলজিস্ট ডা. মো. জাকির হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন ন্যাশনাল লিভার ফাউন্ডেশন অব বাংলাদেশ সিলেটের চীফ কোঅর্ডিনেটর শওকত উর রহমান এবং লিভার ফাউন্ডেশনের শুভাকাঙ্খী মোতাসির আলী।
ন্যাশনাল লিভার ফাউন্ডেশন অব বাংলাদেশের প্রধান নির্বাহী জুনায়েদ মোর্শেদ পাইকার বাংলাদেশে লিভারের রোগ প্রতিরোধ, চিকিৎসা, শিক্ষা এবং গবেষণার ক্ষেত্রে লিভার ফাউন্ডেশনের বিভিন্ন কার্যক্রম উপস্থাপন করেন। তিনি সিলেট এবং সিলেট অঞ্চলে দীর্ঘদিন ধরে পরিচালিত বিভিন্ন লিভার রোগের উক্ত প্রতিষ্ঠানের জনসেবামূলক কার্যক্রম বর্ণনা করেন।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet