সংবাদ শিরোনাম :
সিলেটের বিভিন্ন সীমান্তের চোরাকারবারিদের দৌরাত্ম্যের ২য় পর্বে জৈন্তাপুর উপজেলা বড়লেখায় পুলিশের অভিযানে ২০০ পিস ইয়াবাসহ আটক ১ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সচেতন নাগরিক ফোরামের মানববন্ধন পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান চা কন্যার অজানা তথ্য নিয়ে আল ইকরাম নয়নের ভিডিও কন্টেন্ট সবজি ক্ষেতের জ্বালে আটকে পড়া দাঁড়াশ সাপ উদ্ধার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার দক্ষিণ সুরমা থেকে ডিবি পুলিশের অভিযানে ০৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ি গ্রেফতার ডিবির অভিযানে খালিঘাট বস্তাপট্টি শরিফ ও জামালের  জুয়ার আস্তানা থেকে  খেলার সামগ্রী সহ ৩ জুয়ারী গ্রেফতার! ঈদ ও নববর্ষের টানা ছুটিতে চায়ের রাজ্যে ঢল নেমেছে পর্যটকের অবশেষে দক্ষিণ সুরমার শীর্ষ জুয়ারী কাশেমসহ পুলিশের হাতে আটক-৬, এখনো বহাল নজরুল-জামাল-অন্তরের জুয়ার প্রতারণা,
মৌলভীবাজার জেলায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন ১০০৪,গৃহহীন মুক্ত হবে রাজনগর

মৌলভীবাজার জেলায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন ১০০৪,গৃহহীন মুক্ত হবে রাজনগর

মৌলভীবাজার প্রতিনিধি
মৌলভীবাজারে মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৪র্থ পর্যায়ে ২ শতক জমি ও গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করবেন প্রধামন্ত্রী শেখ হাসিনা। ২২ মার্চ প্রধানমন্ত্রী ভার্চুয়ালি উদ্বোধনের পর স্থানীয় প্রশাসন উপহারের জমিসহ ঘরের মালিকানা সমজিয়ে দিবেন উপকারভোগী পরিবারের সদস্যদের হাতে।
সোমবার (২০ মার্চ) বিকেলে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান প্রেস ব্রিফিং করে সাংবাদিকদের জানান, মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ -২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৪র্থ পর্যায়ে ২ শতক জমি ও গৃহ প্রদান কার্যক্রম আগামী ২২ মার্চ বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন।
এ কার্যক্রম এর আওতায় দেশব্যাপী প্রায় ৩৯৩৬৫ টি পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হবে। তন্মধ্যে সিলেট বিভাগের চারটি জেলায় মোট ৩৬৩৮ টি গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করা হবে। মৌলভীবাজার জেলায় ৩য় পর্যায়ের অবশিষ্ট ১২৪ টি এবং ৪র্থ পর্যায়ের ৮৮০ টি সহ মোট ১০০৪ টি গৃহ আগামী ২২ মার্চ উদ্বোধন করা হবে।
উদ্বোধনযোগ্য মোট ১০০৪ টি গৃহের মধ্যে সদর উপজেলায় ১৬৭ টি, রাজনগর উপজেলায় ১৫৪ টি, কুলাউড়া উপজেলায় ৬৪ টি, জুড়ী উপজেলায় ১৬২ টি, বড়লেখা উপজেলায় ১০৯ টি, কমলগঞ্জ উপজেলায় ২০০ টি এবং শ্রীমঙ্গল উপজেলায় ১৪৮ টি গৃহ রয়েছে। রাজনগর উপজেলায় সর্বশেষ তালিকা অনুযায়ী মোট ৩৬৩ জন গৃহহীন ছিল।
এর মধ্যে ১ম পর্যায়ে ৯৮ জন, ২য় পর্যায়ে ৫০ জন, ৩য় পর্যায়ে ৫৯ জন এবং ৪র্থ পর্যায়ে ১৪৭ জনকে গৃহ প্রদান করা হয়। অবশিষ্ট ৯ জন কে স্থানীয় সহায়তায় গৃহ প্রদান করা হয়েছে। আগামী ২২ মার্চ, ২০২৩ তারিখ প্রধানমন্ত্রী কর্তৃক রাজনগর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হবে মর্মে পত্র পাওয়া গেছে। মৌলভীবাজার জেলার মোট ৪৬১১ জন গৃহহীন ও ভূমিহীন এর মধ্যে ইতোমধ্যে, ১ম পর্যায়ে ১১২৬ টি, ২য় পর্যায়ে ১১৫১ টি গৃহ হস্তান্তর করা হয়েছে। ৩য় পর্যায়ে নির্মিত ৭৭৯ টি গৃহের মধ্যে ৬৫৫ টি গৃহ পূর্বে হস্তান্তর করা হয়েছে এবং অবশিষ্ট ১২৪ টি ঘর হস্তান্তর করা হবে। প্রেস ব্রিফিংকালে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহান ও সদর উপজেলা নির্বাহী অফিসার মো: শরীফ উদ্দিন, সদর উপজেলা ভূমি অফিসার সাদিয়া সুলতানা ।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet