সংবাদ শিরোনাম :
সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এর কার্যালয় বার্ষিক পরিদর্শনঃ ১৭ পদাতিক ডিভিশন সিলেট অঞ্চলের তত্ত্বাবধানে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০২৪ পালন করা হয়েছে । শ্রীমঙ্গলে শান্তিপূর্ন ভোট গ্রহণ শেষে চলছে গননা সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার  কর্তৃক সহকারী পুলিশ কমিশনার কোতোয়ালী মডেল থানা কার্যালয় পরিদর্শন শ্রীমঙ্গলে দুই ভোট কেন্দ্রের চারজন সহকারী প্রিসাইডিং অফিসারকে দায়িত্ব থেকে অব্যাহতি হযরত শাহজালাল (রহঃ) এর মাজার শরীফের ৭০৫তম পবিত্র ওরস এর আইন-শৃঙ্খলা পরিস্থিতি পরিদর্শন করেন সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার শেখ হাসিনার ৪৩তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ইউকে ওয়েলস আওয়ামী লীগের সভা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে র‌্যাবের অভিযানে ইয়াবা, মদ ও পিস্তলসহ যুক্তরাজ্য নাগরিক আটক কুলাউড়ায় ভোক্তার অভিযানে ৩ প্রতিষ্টানকে জরিমানা যুক্তরাজ্যের বাকিংহাম প্যালেসে রাজপরিবারের পার্টিতে আমন্ত্রন পেলেন শ্রীমঙ্গলের অলিউল
সিলেট ব্যাটারিচালিত ইজিবাইকের দখলে মেজরটিলা ইসলামপুর শাহপরান বাজার!

সিলেট ব্যাটারিচালিত ইজিবাইকের দখলে মেজরটিলা ইসলামপুর শাহপরান বাজার!

 

এ এ রানা:
উচ্চ আদালতের নির্দেশে সিলেটের সকল স্থানে সবধরণের ব্যাটারিচালিত ইজিবাইক বন্ধ হলেও তামাবিল আঞ্চলিক মহাসড়কের শাহপরানে মেজরটিলা ইসলামপুর অবৈধ ব্যাটারিচালিত ইজিবাইক দাপিয়ে বেড়াচ্ছে। আঞ্চলিক মহাসড়কে শাহপরান ইসলামপুর থেকে বাটপাড়া নুরপুর মুখির পাড়া নাথ পাড়া পর্যন্ত প্রায় ২০কিলোমিটার সড়কে রয়েছে ইজিবাইকের ৪টি স্ট্যান্ড। একটি স্ট্যান্ড থেকে আরেক স্ট্যান্ড পর্যন্ত ভেঙে ভেঙে চলছে যাত্রী পরিবহন। ইজিবাইকগুলো নিয়ম মেনে না চলায় প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।

আঞ্চলিক মহাসড়কের মেজর টিলা ইসলামপুর বাজারের বিভিন্ন স্থান ইজিবাইকে সয়লাব থাকতে দেখা যায়। এসব ইজিবাইকগুলো দুর্ঘটনার অন্যতম কারণ বলে মনে করছেন সচেতনমহল। তারা জানান- ইজিবাইকগুলো ধীরগতিতে চলাচল করে আর খেয়ালখুশিমতো যাত্রী পরিবহন করে। এ ছাড়া ইজিবাইকের চালকেরা অদক্ষ। তাঁরা হঠাৎ যানগুলো মোড় ঘুরিয়ে নেন। মহাসড়কে ইজিবাইক নিষিদ্ধ হলেও মেজট টিল্লা ইসলামপুর যাত্রী পরিবহন বন্ধ না করায় দুর্ঘটনার দায়ভার তাঁদের ওপর পড়ছে।

একাধিকবার ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশ অভিযান চালালেও এসব অবৈধ বাহন বন্ধে কোন কাজ হয়নি। এমনকি প্রশাসনের পক্ষ থেকে বার বার নিষিদ্ধ এসব যান বন্ধ করার কথা বলা হলেও বাস্তবে কোনো ব্যবস্থা নেয়া হয় নি। বরং দিন দিন এসব যানের সংখ্যা বাড়ছেই। বাড়ছে দুর্ঘটনা, প্রাণহানি। আর এসব চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা থাকায় গড়ে উঠেছে চাঁদাবাজ সিন্ডিকেট। এই সিন্ডিকেটের বদৌলতে এক শ্রেণির দুর্নীতিবাজ কর্মকর্তা ও পুলিশের পকেটে ডুকছে প্রতিমাসে লাখ লাখ টাকা।

এইসব এলাকায় অবৈধভাবে বিভিন্ন জায়গায় ব্যাটারি চালিত অটো রিস্কা টমটম ইজিবাইক চার্জ দেওয়া হচ্ছে ।শাপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুর রহমান জানান এ ব্যাপারে তিনি ব্যবস্থা নিবেন।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet