সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে জ্ঞানমুদ্রা বেদ ও গীতা পরিবার এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী ও সংবর্ধনা শ্রীমঙ্গলে এক দিনে ৩টি বন্যপ্রাণী উদ্ধার শ্রীমঙ্গলে ঠাকুর ঘর থেকে পাতি বেত আঁচড়া সাপ উদ্ধার বন্যার্তদের মাঝে মৌলভীবাজার জেলা পুলিশের খাবার বিতরণ মৌলভীবাজারে বন্যার পানিতে ডুবে কিশোর ও শিশুর মৃত্যু শ্রীমঙ্গলে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও নবীন বরণ অনুষ্টান মৌলভীবাজারের পাহাড়ী ঢল ও ভারী বৃষ্টিপাতে ৩৩২ গ্রাম প্লাবিত ছাতকে বন্যার পানিতে থৈ-থৈ করছে উপজেলার সর্বত্র, ঘর-বাড়ি রাস্তা-ঘাট সহ বিস্তীর্ণ এলাকা প্লাবিত,পানি বন্দী হাজার হাজার মানুষ ৩ দিনব্যাপী মার্শাল আর্ট সেমিনারের সমাপনী অনুষ্ঠান ও সনদ বিতরণ মৌলভীবাজারে সৌদি আরবের সাথে মিল রেখে শতাধিক পরিবারের ঈদ উদযাপন
শ্রীমঙ্গলে নাটক“মায়ার আত্মকাহন”এর মহড়া অনুষ্টিত

শ্রীমঙ্গলে নাটক“মায়ার আত্মকাহন”এর মহড়া অনুষ্টিত

মৌলভীবাজার প্রতিনিধি:
মৌলভীবাজারের শ্রীমঙ্গল সিন্দুরখান এলাকার বীরাঙ্গনা মায়া খাতুনের জীবন সংগ্রামের উপর রচিত মঞ্চ নাটক “মায়ার আত্মকাহন” এর মহড়া অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার বিকেলে শ্রীমঙ্গল মহসীন অডিটরিয়ামে বাংলাদেশ ভারত মৈত্রী সাংস্কৃতিক উৎসবের মঞ্চে জনতা থিয়েটারের আয়োজনে নাটকটির মহরায় উপস্থিত ছিলেন নাটকটির লেখক, কুশিলব ও সংস্কৃতিজনেরা।
নাটকটিতে মুলত ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে সম্ভ্রম হারানো এক নারীর স্বাধীনতার আগে ও পরের সংগ্রামী জীবনের চিত্র তুলে ধরা হয়েছে। এ কাহিনীটি পুরোটাই মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার সিন্দুরখান ইউনিয়নের ষাড়েরগজ গ্রামের বীরাঙ্গনা মায়া খাতুনেরর জীবন সংগ্রামের বাস্তব গল্প। মায়া খাতুন বর্তমানে বসবাস করেন শ্রীমঙ্গল উপজেলার মহাজেরাবাদ এলাকায় প্রধানমন্ত্রীর দেয়া আশ্রায়ন প্রকল্পে।
এ সময় উপস্থিত ছিলেন নাটকটির রচয়িতা সাংবাদিক ও মুক্তিযুদ্ধ গবেষক বিকুল চক্রবর্তী, শ্রীমঙ্গল সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক কামরুল হাসান দুলন, নাট্য ব্যাক্তিত্ব শ্যামল আচার্য্য, সাংবাদিক কাউছার আহমদ রিয়ন ও সংগীত শিল্পী তারেক ইকবাল চৌধুরী।
নাটকটিতে অভিনয় করছেন শ্রীমঙ্গল জনতা থিয়েটারের সভাপতি বিকুল চক্রবর্তী, সাধারণ সম্পাদক সুমন বৈদ্য, সদস্য চৈতালী চক্রবর্তী, ঝুমন মিয়া, সুকান্ত চক্রবর্তী, আদিল বক্স, দেব দুলাল চক্রবর্তী, মো: হুমায়ূন কবির, বর্ণ চক্রবর্তী, নাঈম আহমেদ, তপন তরপদার, গোপাল চন্দ্র রায় ও ইমন কল্যাণ দেব চৌধুরী ও মায়া খাতুন।
মহড়ার পর নাটকটির বিভিন্ন কুড়িওগ্রাফি দৃশ্যের নির্দেশনা দেন কামরুল হাসান দুলন, শ্যামল আচার্য্য ও বিকুল চক্রবর্তী।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet