সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে চা বাগানে গভীর নলকুপ স্থাপনে ৩০শ্রমিক পরিবারের সুপেয় পানির সমস্যা সমাধান ধর্মীয় ভাবগাম্ভীর্যে সিলেটে পবিত্র শবে বরাত পালিত আইজিপি পদক পাচ্ছেন রাজনগর থানার অফিসার ইনচার্জ মো. আব্দুছ ছালেক শ্রীমঙ্গল প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা অনুষ্টিত সিলেটে নান্টু শাহিনের ভয়াল মাদকের থাবায় ধ্বংসের পথে যুবসমাজ মু.মাসুদ রানাসহ সিলেটের ১৬ জন পাচ্ছেন বিপিএম-পিপিএম পদক শ্রীমঙ্গলে আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ৪ দিনব্যাপী শুভ দ্বারোদঘাটন ও শ্রীশ্রীবিগ্রহ প্রতিষ্ঠা মহোৎসব কুলাউড়ায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীও অস্ত্রসহ ৩ ডাকাত আটক কুলাউড়ায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির বিরুদ্ধে সরকারি বরাদ্দ আত্মসাতের অভিযোগ মৌলভীবাজার আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন: সভাপতি কামাল উদ্দিন চৌধুরী-সম্পাদক মো: জয়নুল হক
এসএমপি‘র ফেব্রুয়ারি ২০২৩ এর মাসিক কল্যাণ সভা ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত।

এসএমপি‘র ফেব্রুয়ারি ২০২৩ এর মাসিক কল্যাণ সভা ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত।

 

হলি সিলেট ডেস্কঃ

আজ ৯ ফেব্রুয়ারী সকাল ১০:৩০ ঘটিকায় এসএমপি পুলিশ লাইন্সের ড্রিল শেডে ফেব্রুয়ারি -২০২৩ খ্রিঃ এর মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। উক্ত কল্যাণ সভায় সভাপতিত্ব করেন পুলিশ কমিশনার মোঃ নিশারুল আরিফ মহোদয়।
সভায় উপস্থিত ছিলেন এসএমপি‘র অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) মোঃ জোবায়েদুর রহমান পিপিএম, উপ-পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) তোফায়েল আহমদ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাঃ সোহেল রেজা পিপিএম, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ আজবাহার আলী শেখ পিপিএম, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক ও ইএন্ডডি) মুহম্মদ আবদুল ওয়াহাব, উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন) মোঃ জাহেদ পারভেজ চৌধুরী সহ সকল অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার ও সকল থানার অফিসার ইনচার্জগণ, আর আই পুলিশ লাইন্স, বিভিন্ন পদমর্যাদার অফিসার ও ফোর্সগণ।

পুলিশ কমিশনার উপস্থিত পুলিশ সদস্যদের জিজ্ঞাসাবাদে বিভিন্ন বিষয়ে মতামত গ্রহণসহ শীঘ্রই তা সমাধানে আশ্বস্ত করেন। তিনি বিগত মাসে পুলিশি কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং সকলকে ধন্যবাদ জানান। ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ বাংলাদেশ এর নির্দেশিত পুলিশিং, পুলিশের ইমেজ, সোশ্যাল মিডিয়া ব্যবহার সংক্রান্ত নির্দেশনাবলী, শৃঙ্খলা- ড্রেসকোড বজায় রেখে পেশাদারিত্বের সাথে ডিউটিসহ বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা প্রদান করেন। তিনি বলেন ভাল কাজের জন্য যেমন পুরস্কার প্রদান করা হয় তেমনি কোন পুলিশ সদস্য খারাপ কাজ করলে তাকে অবশ্যই শাস্তি ভোগ করতে হবে।
পরবর্তীতে বেলা ১২.৩০ ঘটিকায় এসএমপি হেডকোয়ার্টার্স এর কনফারেন্স রুমে এসএমপির সম্মানিত পুলিশ কমিশনার এর সভাপতিত্বে ফেব্রুয়ারি/২০২৩ এর মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) মোঃ জোবায়েদুর রহমান পিপিএম, উপ-পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) তোফায়েল আহমেদ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাঃ সোহেল রেজা পিপিএম, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ আজবাহার আলী শেখ পিপিএম, উপ-পুলিশ কমিশনার ( ট্রাফিক ও ইএন্ডডি) মুহম্মদ আবদুল ওয়াহাব, উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন) মোঃ জাহেদ পারভেজ চৌধুরী সহ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারগণ, সহকারী পুলিশ কমিশনারগণ ও অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন। এছাড়াও উক্ত সভায় র্যা ব-৯, পিবিআই, হাইওয়ে, সিআইডি, নৌ-পুলিশ, ট্যুরিস্ট পুলিশ, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, বিজ্ঞ পিপি মহানগর দায়রা জজ আদালত এবং ইন্ডাস্ট্রিয়াল পুলিশের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।
উক্ত সভায় সকল থানার অফিসার ইনচার্জগণ তাদের থানা এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরেন। তদন্তাধীন মামলাসমূহ দ্রুত নিষ্পত্তির জন্য এবং বিট পুলিশিং কার্যক্রমকে আরো বেগবান করার জন্য এসএমপির সকল থানার অফিসার ইনচার্জদের নির্দেশ প্রদান করেন পুলিশ কমিশনার ।

তিনি মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অব্যাহত রাখার উপর গুরুত্ব আরোপ করেন। উপস্থিত বিভিন্ন ইউনিটের প্রতিনিধিগণ আইন-শৃঙ্খলা বিষয়ক তাদের গুরুত্বপূর্ণ মতামত ব্যক্ত করেন।
সভায় মূলতবী মামলাসমূহের দ্রুত নিষ্পত্তি, ওয়ারেন্ট তামিল, রেজিস্ট্রার-পত্র হালনাগাদ রাখা, আইনশৃঙ্খলা প্রয়োগ ও মামলা তদন্তে বিজ্ঞ আদালত এবং অন্যান্য পুলিশ ইউনিট এর সাথে সার্বিক সমন্বয় রাখা, ট্রাফিক বিভাগ কর্তৃক যথাযথ ভাবে মোটরযান আইনে ব্যবস্থা নেয়া সহ গুরুত্বপূর্ণ বিষয়ে পর্যালোচনা করা হয়।

সভায় বিগত মাসে বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ পুলিশ অফিসারদের পুরস্কৃত করা হয়। পুরস্কার প্রাপ্তরা হলেন উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাঃ সোহেল রেজা পিপিএম, সহকারী পুলিশ কমিশনার মোঃ মাইন উদ্দিন খাঁন (দক্ষিণ সুরমা থানা), অফিসার ইনচার্জ কামরুল হাসান তালুকদার (দক্ষিণ সুরমা থানা), ইন্সপেক্টর সুমন কুমার চৌদুরী ওসি তদন্ত (দক্ষিণ সুরমা থানা), ইন্সপেক্টর মোঃ আবুল বশর চৌধুরী (সদর বিভাগ), ইন্সপেক্টর সৈয়দ মাহবুবুর রহমান (ডিবি), ইন্সপেক্টর মোঃ আলী আশ্রুফ, পিপিএম (প্রশিকিউশন), ইন্সপেক্টর আল আমিন (সিটিএসবি), টিআই মোঃ দেলোয়ার হোসেন খাঁন (ট্রাফিক), এসআই সাজেদুর করিম সরকার কোতোয়ালি মডেল থানা), এসআই মোঃ আতিকুর রহমান (ডিবি), এসআই কাজী আহম্মেদ হোসেন (প্রসিকিউশন), এসআই মোঃ কামরুল ইসলাম (সদর বিভাগ), টিএসআই শ্রী নিখিল চন্দ্র সাহা (ট্রাফিক বিভাগ), এসআই মোঃ এলামুল হক চৌধুরী (সিটিএসবি), এএসআই মোঃ রেজাউল করিম (জালালাবাদ থানা), এএসআই বিলকিস আক্তার (সদর বিভাগ), এটিএসআই/ মোঃ গাজী মাজহারুল ইসলাম (ট্রাফিক বিভাগ), এএসআই/ শম্ভু দেব (সিটিএসবি),কনস্টেবল/১৬০৪ মোঃহুমায়ুন কবির (মোটরযান শাখা)। এছাড়াও বিশেষ পুরস্কার প্রদান করা হয় এসএমপি‘র সাঁটলিপিকার কাম-কম্পিউটার অপারেটর গোপনীয় শাখায় কর্মরত মোঃ জামসেদ জামিল অপু, অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক প্রশাসনিক শাখায় কর্মরত মোঃ নেছার উদ্দিন ।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet