সংবাদ শিরোনাম :
মৌলভীবাজারে পশুর হাটের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে পুলিশ সুপার কুলাউড়ায় পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু শাহপরাণ থানার পুলিশের অভিযানে ট্রাকে থাকা পাথরের নিচ থেকে ২০০ বস্তা চিনি সহ আটক:২ রাজনগরে মোটরসাইকেল দুর্ঘটনায় ছেলের পর মারা গেলেন বাবাও পবিত্র ঈদ-উল-আযহা-উদযাপন উপলক্ষ্যে এসএমপি পুলিশের সার্বিক আইন-শৃঙ্খলা নিরাপত্তা এবং ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে ভূমি সপ্তাহ উপলক্ষে ১৪৭ জন গৃহ ও ভূমি প্রাপ্ত উপকারভোগীদের মাঝে খতিয়ান হস্তান্তর মৌলভীবাজারে মেয়াদ উত্তীর্ণ ঔষুধ সংরক্ষসহ বিভিন্ন অনিয়মে ভোক্তার জরিমানা মৌলভীবাজারে বহুদলীয় প্লাটফর্ম পিস ফ্যাসিলিটেটর গ্রুপের কমিটি গঠন ছাতকে ভারতীয় চিনি বোঝাই ট্রাক সহ আটক ১ ছাতকে ভূমিহীন-গৃহহীন ৬৮টি পরিবার পেয়েছে প্রধানমন্ত্রীর উপহারের ঘর
শ্রীমঙ্গলে দীপশিখা ইনফার্টিলিটি কেয়ার এন্ড কাউন্সিলিং সেন্টারে জমজ টেস্ট টিউব বেবির জন্ম

শ্রীমঙ্গলে দীপশিখা ইনফার্টিলিটি কেয়ার এন্ড কাউন্সিলিং সেন্টারে জমজ টেস্ট টিউব বেবির জন্ম

প্রতিবেদন,এম.মুসলিম চৌধুরী:
মৌলভীবাজারের শ্রীমঙ্গল দীপশিখা ইনফার্টিলিটি কেয়ার এন্ড কাউন্সিলিং সেন্টারে এবার টেস্টটিউব বেবি জমজ ভাই বোনের জন্ম হয়েছে। আর কুমিল্লার মুরাদ নগরের সন্তানহীন দম্পতি দীর্ঘ ১০ বছর পর সন্তান পেয়ে মহা খুশি।
শনিবার বিকেলে শ্রীমঙ্গলের সূধীজন ও গণমাধ্যম কর্মীদের নিয়ে এই জমজ ভাইবোনের নামাকরণ করেন চিকিৎসক বন্ধ্যাত্ব রোগ বিশেষজ্ঞ ডা: নিবাস পাল। একই সাথে সদ্য জন্ম নেয়া দুই শিশুর নামে কেক কেটে জমজ টেস্টটিউব বেবির বাবা মা কে খাওয়ান। ডা: নিবাস পাল জানান, মফস্বল পর্যায়ে এবং সিলেট বিভাগে তিনিই প্রথম ইনফার্টিলিটি কেয়ার কাউন্সিলিং সেন্টার স্থাপন করেন। ২০২১ সালে তিনি প্রথম এ কার্যক্রম শুরু করেন। এখন পর্যন্ত তার প্রতিস্থাপিত ৬টি বেবির জন্ম হয়েছে। এর মধ্যে গত ১০ জানুয়ারী কুমিল্লার মুরাদ নগরের সুশীল সরকার ও মনি সরকার দম্পতির জমজ ছেলে মেয়ের জন্ম হয়। তিনি জানান, এই জমজ টেস্টটিউব বেবির মা-বাবার ইচ্ছানুযায়ী তিনি দীপশিখা ইনফার্টিলিটি কেয়ার এর সাথে মিল রেখে এই দুই শিশুর নাম রাখেন দীপ্তম ও দীপশ্রী। তিনি জানান, শুধু সুশীল মনি নয় আরো প্রায় ১৫ দম্পতি সন্তান সম্ভাবনা হয়েছেন। আশা রাখছেন তারাও বাবা মা হবেন। টু ইন বেবির পিতা সুশীল সরকার জানান, তার বিয়ের প্রায় ১৪ বছর। বিয়ের পর তার এক কন্যা সন্তানের জন্ম হয়। কিন্তু মেয়ের ২৩ মাস বয়সে সে পানিতে ডুবে মারা যায়। এর পর ১০ বছর কোন সন্তান হয়নি। এখানে এসে তিনি একই সাথে ছেলে মেয়ের বাবা হলেন। এ সময় কথা হয় হবিগঞ্জের জয়নাল আবেদীনের। তিনি জানান, ১৬ বছর আগে বিয়ে করেন। একটি সন্তানের জন্য দেশ বিদেশের বহু জায়গায় চিকিৎসা করিয়েছেন। চিকিৎসকরা চিকিৎসকরা টেস্টটিউভ ছাড়া সন্তান জন্ম দেয়ার সুযোগ নেই বলে আগেই জানিয়েছিলেন। কিন্তু ঢাকা এবং ভারতে গিয়ে প্রচুর টাকা খরচ করে তার পক্ষে তা করা সম্ভব হয়নি। মৌলভীবাজারের শ্রীমঙ্গল দীপ শিখা ইনফার্টিলিটি কেয়ার এন্ড কাউন্সিলিং সেন্টার স্থাপনের পর তিনি এখানে চিকিৎসা নিতে আসেন এবং খরচ সাধ্যের মধ্যে হওয়ায় চিকিৎসা শুরু করেন আল্লাহর মেহেরবানীতে এখন তার স্ত্রী সন্তান সম্ভবা।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet