সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে তীব্র তাপদাহে কৃষি মন্ত্রীর উদ্যোগে পথচারীর মাঝে শরবত বিরতণ শ্রীমঙ্গলে প্রথমবারের মতো হাইব্রিড জাতের গোল্ডেন ওয়ান চিকন ধানের বাম্পার ফলন মাঠে হাসছে হাইব্রিড জাতের গোল্ডেন ওয়ান চিকন ধান মহান মুক্তিযুদ্ধের অঙ্গীকার বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন: অতিরিক্ত সচিব মো.আজিমুদ্দিন বিশ্বাস মৌলভীবাজারে জেলা পুলিশের মাস্টার প্যারেড ও মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে নাট্যবেদ নৃত্য নিকেতন এর রজত জয়ন্তী উৎসব অনুষ্ঠিত সিলেট প্রেসক্লাবের উৎসবমুখর নির্বাচন: ইকু সভাপতি, সিরাজ সম্পাদক সুনামগঞ্জে ধান কেটে উৎসবের উদ্বোধন করলেন কৃষি মন্ত্রী  মৌলভীবাজারে জুয়ার আসরে ডিবির অভিযান, জুয়া খেলার সরঞ্জাম, নগদ টাকাসহ ১৩ জুয়াড়ী গ্রেপ্তার
শ্রীমঙ্গলে পানি, স্যানিটেশন ও দরিদ্র সহায়ক কৌশল বাস্তবায়ন বিষয়ে কর্মশালা

শ্রীমঙ্গলে পানি, স্যানিটেশন ও দরিদ্র সহায়ক কৌশল বাস্তবায়ন বিষয়ে কর্মশালা

প্রতিবেদন,আমজাদ হোসেন বাচ্চু
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পানি, স্যানিটেশন সেক্টরের জন্য ও দরিদ্র সহায়ক কৌশল বাস্তবায়ন ও প্রাসঙ্গিক বিষয়ে অবহিতকরণ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় শ্রীমঙ্গল উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা প্রশাসন, আইডিয়া ও ওয়াটারএইড বাংলাদেশ এই কর্মশালার আয়োজন করে। কর্মশালার উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়। কর্মশালার দুটি পর্বে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আলী রাজীব মাহমুদ মিঠুন ও আশীদ্রোণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রনেন্দ্র প্রসাদ বর্ধন জহর। চা শ্রমিকের পানি, স্যানিটেশন ও স্বাস্থ্যবিধির বর্তমান অবস্থা এ বিষয়ে স্বাগত বক্তব্য দেন আইডিয়া’র প্রকল্প ব্যবস্থাপক পংকজ ঘোষ দস্তিদার। শ্রীমঙ্গলের প্রেক্ষাপটে চা বাগানে নিরাপদ পানি, স্যানিটেশন ও স্বাস্থ্যবিধি বর্তমান অবস্থা ও করণীয় এবং জিও এনজিও বিষয়ে সার্বিক বিষয়ে তথ্যচিত্রের মাধ্যমে আলোচনা করেন ওয়াটারএইড বাংলাদেশ এর অ্যাডভোকেসি স্পেশালিস্ট রঞ্জন কুমার ঘোষ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সাবেক অতিরিক্ত সচিব ও ওয়াটার এইড পলিসি অ্যাডভাইজার মো. সফিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী। মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন, শ্রীমঙ্গল সদর ইউনিয়নের চেয়ারম্যান মো. দুধু মিয়া, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী, এমসিডা’র প্রধান নির্বাহী তহিরুল ইসলাম মিলন, ম্যাক বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এ হামিদ প্রমুখ। সভা শেষে অনুষ্ঠানের সারসংক্ষেপ ও সুপারিশ উপস্থাপন করেন ওয়াটারএইড বাংলাদেশের পলিসি এন্ড অ্যাডভোকেসি পরিচালক পার্থ হেফাজ শেখ।

এছাড়াও মৌলভীবাজার চা বাগানের জেনারেল ম্যানেজার শাহনেওয়াজ আহসান, ভুনবীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ, সাতগাঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেবাশিষ দেব রাখু, সিন্দুরখান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইয়াসিন আরাফাত রবিন, রাজঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্যানেল চেয়ারম্যান মো: সেলিম আহমেদ, কালিঘাট ইউনিয়নে প্যানেল চেয়ারম্যান মো: আব্দুর সত্তার, চা শ্রমিক নেতা পস্কুজ কুন্দ প্রমুখসহ বিভিন্ন ইউপি সচিব, বাগানের পঞ্চায়েত প্রতিনিধি, শ্রমিক প্রতিনিধি, এনজিও, সুশিল সমাজের প্রতিনিধি ও সরকারের বিভিন্ন দপ্তরের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। সভা শেষে অনুষ্ঠানের সারসংক্ষেপ ও সুপারিশ উপস্থাপন করেন ওয়াটারএইড বাংলাদেশের পলিসি এন্ড এডভোকেসী পরিচালক পার্থ হেফাজ শেখ ও ওয়াটারএইড বাংলাদেশ এর প্রোগ্রাম ম্যানেজার ইমামুর রহমান।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet